• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মা সৃষ্টিকর্তার একটি বড় নেয়ামত : জেলা প্রশাসক

প্রকাশ:  ১০ মে ২০২১, ১৪:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

৯ মে রোববার ছিল বিশ্ব মা দিবস। এ দিবসটি যথাযথ মর্যাদায় পালন করেছে জেলা প্রশাসক ও মহিলা বিষয়ক অধিদপ্তর। এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মা দিবসকে গুরুত্ব দিয়ে মায়েদের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, মা সৃষ্টিকর্তার একটি বড় নেয়ামত। যার ঘরে মা আছে দুনিয়ার মধ্যে তার জান্নাত আছে। মায়ের সাথে সন্তানের সম্পর্ক থাকে মধুর। সন্তানদের যদি থাকে নিজের চেষ্টা, আল্লাহর রহমত ও মা বাবার দোয়া, তাহলে কোনো সন্তান বিপথগামী হয় না। তিনি আরো বলেন, আমরা বাঙালি, আমাদের পারিবারিক সম্পর্কটা গভীর। আমরা যখন অসুস্থ হই তখন কিন্তুু মা-বাবার কাছেই ছুটে যাই।
তিনি বলেন, আমি দেখেছি আমার মা ছোটবেলা থেকেই আমাদেরকে ধর্মীয় অনুভূতি শেখাতেন। তার পাশাপাশি সাংস্কৃতিক প্রতিভা বিকাশে দীক্ষা দিতেন। আমাদের সকালবেলা শুরু হতো ধর্মীয় গানের মাধ্যমে। আর সে গান গাইতাম আল্লাহু আল্লাহু তুমি জাল্লে জালালুহু শেষ করাতো যায় না গেয়ে তোমার গুণ  গান। আবার গাইতাম হে রহিম রহমান ক্ষমা করো মোরে। এ রকম আমরা গান গাইতাম। যখন ঘর থেকে বের হতাম, মাকে বলে বের হতাম। মা আয়াতুল কুরসি পড়ে আমাদেরকে ফুঁ দিয়ে দিতেন। মা’র কাছে দোয়া চাইলে মা বলতেন, আমি দোয়া করছি তোমার বিপদ পানি হয়ে যাবে। ঠিকই আল্লাহ রহমত করেছেন। মায়ের স্নেহ-ভালোবাসা সত্যিই অনেক আনন্দদায়ক । আমরা সকলেই যার যার অবস্থান থেকে মাকে ভালোবাসি।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) আমিনা বেগম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ আবদুর রহমান গাজী, ওয়াইডব্লিউসিএ চাঁদপুরের সাধারণ সম্পাদিকা পাপড়ি বর্মণ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রমজীবী মা ও সাংবাদিকগণ।

সর্বাধিক পঠিত