• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮
  • ||
  • আর্কাইভ

মৈশাদীর সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমান মিজির ইন্তেকাল

প্রকাশ:  ২৫ আগস্ট ২০২১, ১১:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও ফুটবল ক্রীড়াবিদ মোখলেসুর রহমান মিজি আর বেঁচে নেই। তিনি আজ দুপুর ৩টা ৩০ মিনিটে চাঁদপুরস্থ নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে মৈশাদীসহ আশেপাশের এলাকায় শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  
জীবদ্দশায় তিনি মৈশাদী ইউনিয়ন পরিষদে দুই মেয়াদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। প্রথম মেয়াদে ১৯৯৩ থেকে ১৯৯৭ সাল এবং ২য় মেয়াদে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। দীর্ঘ ১৪ বছর ইউপি চেয়ারম্যান হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৯৭৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত সভাপতি ও সদস্য পদে দায়িত্ব পালন করেন। এর মধ্যে ১৯৯১ থেকে ১৯৯৪ এবং ১৯৯৫ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে দায়িত্ব পালন করেন এবং সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও বর্তমান কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে ফুটবল খেলায় তিনি বেশ পারদর্শী ছিলেন। স্কুল পর্যায়ে উপজেলা পর্যায়ে, বিভাগীয় পর্যায়ে এবং জাতীয় পর্যায়েও তিনি ফুটবল খেলায় অংশগ্রহণ করেন। এছাড়া তিনি ১৯৭১ সালে রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা ছিলেন। জীবদ্দশায় তিনি ছিলেন পরোপকারী সদালাপী, মিষ্টভাষী ও সাদা মনের মানুষ।
মরহুমের প্রথম জানাজার নামাজে গতকাল রাত ৯টায় বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এবং দ্বিতীয় জানাজা মৈশাদী নিজ বাড়িতে রাত ৯টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়।
এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদুল্লাহ খান, সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী,  মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ  মনিরুজ্জামান (মানিক), মৈশাদী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ আজাদ খান, পৌর ১৪নং ওয়ার্ড কাউন্সিলর খায়রুল ইসলাম নয়ন মিজি, ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক শাহ আলম মজুমদার নান্নু, যুগ্ম-আহ্বায়ক হোসেন শেখ প্রমুখ।