• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ উপজেলার ইউপি নির্বাচন ভোটের ১ মাস আগেই তাদের ফের বিজয় নিশ্চিত!

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২১, ১২:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে এখনো প্রায় ১ মাস বাকি। এরই মধ্যে তারা দ্বিতীয় মেয়াদে বিজয়ী হওয়ার পথে রয়েছেন। এখন শুধু বেসরকারি ফলাফল ঘোষণা বাকি। মনোনয়ন দাখিল শেষে দেখা গেছে তাদের স্ব স্ব ওয়ার্ডে তারাই একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাদের বিজয় ঘোষণা এখন সময়ের ব্যাপার মাত্র। ভাগ্যবান সংরক্ষিত এ দুই নারী সদস্য হলেন হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নের সংরক্ষিত-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) ফেরদাউস বেগম ও হাটিলা পশ্চিম ইউনিয়নের সংরক্ষিত-৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) আসনের জোছনা বেগম।
খোঁজ নিয়ে জানা যায়, ২৬ ডিসেম্বর হাজীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ১১টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতি ইউনিয়ন থেকে ৩ জন করে ১১ ইউনিয়নে ৩৩ জন নির্বাচিত হবেন। ৩৩ জনের বিপরীতে ৮৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মনোনয়নপত্র জমাদানকারী সংরক্ষিত ৮৭ জনের মধ্যে ফেরদাউস বেগম ও জোছনা বেগম রয়েছেন। ফেরদাউস বেগম কালচোঁ উত্তর ইউনিয়নের খিলপাড়া গ্রামের গ্রামের মোঃ শুকুর আলমের স্ত্রী। বর্তমান পরিষদে তিনি একই পদে দায়িত্ব পালন করে আসছেন।
জোছনা বেগম হাটিলা পশ্চিম ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের হাজী বাড়ির মোঃ আলী আহম্মেদের স্ত্রী। তিনিও বর্তমান পরিষদের সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে দায়িত্ব পালন করে আসছেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৩৭ জন মিলিয়ে ৫৯৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী আজ সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন স্ব স্ব ইউনিয়নের রিটার্নিং অফিসার। আগামীকাল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩-৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এবারের নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন যথাক্রমে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ওবায়েদুর রহমান; হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা; বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে উপজেলা প্রকৌশলী মোঃ রেজওয়ানুর রহমান; বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জুলফিকার আলী।

 

সর্বাধিক পঠিত