• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কোস্টগার্ডের অভিযান : পাচারকালে জাটকার বিরাট চালান জব্দ

প্রকাশ:  ৩১ মার্চ ২০২১, ০৯:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 পাচারকালে পিকআপ বোঝাই আরও একটি জাটকার চালান জব্দ করেছে চাঁদপুর কোস্টগার্ড স্টেশনের টহল টিম। গত ২৯ মার্চ সোমবার গভীর রাতে চাঁদপুর সদর উপজেলার ১৩নং হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট এলাকা থেকে পিকআপ ভ্যান-বোঝাই ২ হাজার কেজি জাটকা মাছসহ ৩ পাচারকারীকে আটক করা হয়েছে। আটকৃতরা হলো দুলাল মাঝি (৪৫), মতিন হোসেন (৩৯) ও জাহিদুল ইসলাম (২২)।
কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আসাদুজ্জামানের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালায়। কোস্টগার্ডের মিডিয়া সেল এ তথ্য নিশ্চিত করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মিশকাতুল ইসলাম কোস্টগার্ড স্টেশনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক তিনজনকে এক বছরের কারাদ- প্রদান করেন। এ সময় পিকআপ ভ্যানে ২০০০ কেজি জাটকা লোড করে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা তিনজনসহ মাছগুলো জব্দ করে। জব্দকৃত মাছগুলো মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে স্থানীয় এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়।
এর ক’দিন আগে চাঁদপুর শহরের বাইতুল আমিন মসজিদ সংলগ্ন শপথ চত্বরে অভিযান চালিয়ে কোস্টগার্ড পিকআপ ভ্যানে জাটকার আরও একটি চালান ঢাকা পাচার করার সময় আটক করেছিলো। এ বছর প্রশাসনের কড়াকড়ির মধ্যেও গত এক মাসে চাঁদপুরে কোস্টগার্ড, নৌ-পুলিশ ও থানা এবং ফাঁড়ি পুলিশ পৃথক অভিযানে ঢাকায় পাচারকালে সাতটি জাটকার চালান জব্দ করে। এতেই বোঝা যায়, এবার দুষ্কৃতকারী জেলেরা নদীর বিপুল পরিমাণ জাটকার ক্ষতি করেছে। যাতে ইলিশ উৎপাদনের ক্ষেত্রে বড় প্রভাব পড়ার আশঙ্কা করছেন স্থানীয় পর্যবেক্ষক মহল।

সর্বাধিক পঠিত