• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ইসরায়েলি নৃশংসতা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের প্রতি মালয়েশিয়া প্রধানমন্ত্রীর আহ্বান

প্রকাশ:  ১৯ মে ২০২১, ০৯:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ইসরায়েলি নৃশংসতা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের কাছে মালয়েশিয়া প্রধানমন্ত্রীর আহ্বান
 আজ (১৫ মে)স্থানীয় সময় বিকেল চারটায় দেশের টেলিভিশন চ্যানেল গুলোতে দেওয়া এক বিশেষ ভাষণে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন এ কথা বলেন।
 
প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন  ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলি নৃশংসতা বন্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য মালয়েশিয়ার পার্শ্ববর্তী বৃহত্তম মুসলিম দেশ ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির সাথে এই বিষয় নিয়ে জাতিসংঘের কাছে এক মত পোষণ করেছেন বলে জানান তার এই বিশেষ ভাষণে । প্রধানমন্ত্রী মুহিউদ্দিন আরো বলেন, আগামীকাল ওআইসির বৈঠকেই মালয়েশিয়া তার অবস্থানকে শক্তিশালী করবে।
অবিলম্বে ইসরাইলকে তাদের এই নৃশংসতা থেকে বেরিয়ে আসারও আহ্বান জানান তিনি। গত ৮মে থেকে চলমান হামলাকে নৃশংসতা উল্লেখ করে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন বলেন, এটা অমানবিক, নির্মম ও বর্বরতা । ইসরাইলী বাহিনীর এ নেক্কারজনক হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না। হামলায় নিহত শিশুদের কথা স্মরণ করে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এমন ফুলের মত শিশুদের হত্যা করে ইসরায়েল জালিমের পরিচয় দিচ্ছে ।
 
এদিকে দেশটির গণমাধ্যম দ্যা স্টারকে দেওয়া এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন হুসেন জানান, আগামীকালই অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে সংগঠন ইসলামিক সহযোগিতা (ওআইসি) এর কার্যনির্বাহী কমিটির ভার্চুয়াল জরুরী বৈঠক। সেই উদ্বোধনী বৈঠকেই ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে মালয়েশিয়ার অবস্থানের কথা পুনর্ব্যক্ত করবেন। বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ইসরাইলি আগ্রাসনের প্রেক্ষিতে মালয়েশিয়া ফিলিস্তিনের জনগণের সাথে দৃঢ সংহতিতে অব্যাহত থাকবে। উল্লেখ্য মুসলিম অধ্যুষিত দেশ মালয়েশিয়া বরাবরই ইজরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে এবং ফিলিস্তিনিদের পক্ষে কথা বলে আসছেন।

সর্বাধিক পঠিত