• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

জেঁকে আসছে শীত, কুয়াশা থাকতে পারে দুপুর পর্যন্ত

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২০, ১২:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শীতের শুরুটা এবার বেশ আগেভাগেই হচ্ছে তা জানান দিচ্ছে আবহাওয়া। বাংলা দিনপঞ্জিকা অনুযায়ী, এখনো অগ্রহায়ণ মাস। এরই মধ্যে হিমেল হাওয়া ও মধ্যরাতে ঠান্ডা জেঁকে বসেছে। সূর্যের দেখা মিলছে ভর দুপুরে। ঘন কুয়াশার চাঁদরে ঢেকে থাকছে চারপাশ।

দেশের নদী অববাহিকায় গতকাল শুক্রবার দুপুর ১টা পর্যন্ত মাঝারি থেকে হালকা কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৩০০ মিটার আবার কোথাও কোথাও এর চেয়ে কম হতে পারে। এসব এলাকার নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে, তবে কোনো সংকেত দেখাতে হবে না।

১১ ডিসেম্বর শুক্রবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়েছে, ভোর ৫টা থেকে পরবর্তী ৮ ঘণ্টার মধ্যে দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে হালকা ধরনের কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৩০০ মিটার বা কোথাও কোথাও এর চেয়ে কম হতে পারে।

ঢাকাতেও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া বেলা ১০টা বাজতে শুরু করলেও সূর্যের দেখা নেই ঢাকায়। রয়েছে কুয়াশা ও হিমেল হাওয়া।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সূত্র : কালের কণ্ঠ।