• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রামচন্দ্রপুরে অগ্নিকান্ডে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

উপজেলা নির্বাহী কর্মকর্তার ঘটনাস্হল পরির্দশন

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মিজি বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ঐ পরিবারটির ৬ লাখ টাকার ক্ষয়খতি হয়েছে। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পিআইও রফিকুল ইসলাম, বাগাদী ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর মডেল থানার এসআই মিজানুর রহমান সংগীয় ফোর্সসহ ঘটনাস্হল পরিশর্দন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন,  অগ্নিকান্ডে  তাদের দু সহোদর ভাইয়ের প্রায় ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে  ।  ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের ত্রাণ মন্ত্রণালয় থেকে সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করা হবে। অগ্নিকান্ডের বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে । বাগাদী ইউনিয়ন পরিষদেরচেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল বলেন,অগ্নিকান্ডে তাদের দু সহোদর ভাইয়ের ৬ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।  আমার পরিষদের পক্ষ থেকে  সহায়তার চেষ্টা করা হবে। এমনকি সরকারের এাণ মন্ত্রনালয়ের পখখ থেকে সর্বোচ্চ সহায়তার জন্য  উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করা হয়েছে।

সরজমিন গিয়ে জানা যায়, ২৪ ফেব্রুয়ারি সকাল ৮টায় বৈদ্যুতিক শর্টসাকিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় ঘরে থাকা সকল কিছু পুড় ছাই হয়ে যায়। এলাকার প্রায় দু শতাধিক নারী-পুরুষ  দীর্ঘ সময় চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘরের সকল কিছু পুড়ে যায়। এতে  ৬ লাখ টাকার ক্ষয় খতি হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হাফেজ মোঃ সাইফুল ইসলাম মিজি ও মোঃ আইনুদ্দীন মিজি জানান, সকাল ৮টার সময় হঠাৎ বিদ্যুৎ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। আমরা দু ভাই একই সেমিপাকা বিল্ডিং এ মাঝে দিয়ে পাটিশন করে বসবাস করে আসছি। আমাদের বসতঘর নির্মাণ করার মতো জায়গা নেই। অগ্নিকান্ডে আমাদের দু  ভাইয়ের ঘরের সকল কিছু পুড়ে চাই হয়ে যায়। বহু কষ্ট করে কৃষি কাজ করে কোনো রকমে সংসার চালিয়ে আসছি। অন্যান্যদের মধ্যে অগ্নিকান্ডের স্হান দেখতে পরিশর্দন  যান চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোরশেদ আলম মিয়া, ১নংওয়ার্ড ইউপি সদস্য রিয়াজ উদ্দিন পাটোয়ারী, সাবেক ইউপি সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, ১নং ওয়ার্ড সম্ভাব্য ইউপি সদস্য পদপ্রার্থী জাকারিয়া খান, জগলু গাজী, ১ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ মাসুদ খান,সাধারণ সম্পাদক শাহআলম হাজীসহ এলাকার গণ্যামান্যগন।

সর্বাধিক পঠিত