• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান মাসুদ আলম বিপিএম (বার)

প্রকাশ:  ০৫ মে ২০২১, ১৭:২৯
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান মাসুদ আলম বিপিএম (বার),

ইউসুফ পাটোয়ারী লিংকন

শাহরাস্তির কৃতি সন্তান, পুলিশ মহা-পরিদর্শকের স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বিপিএম (বার), পিপিএম, পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

রোববার (২ মে) ২০২১ স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপসচিব ধনঞ্জয় কুমার রায় এ আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে কর্মক্ষেত্রে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে অবদান রাখার জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁকে ২ বার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া তিনি জাপান, চীন, যুক্তরাষ্ট্র ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষনে অংশগ্রহন করেছেন। শিক্ষাজীবনে তিনি নটরডেম কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে পুলিশ সায়েন্স বিভাগে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বিপিএম (বার), পিপিএম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রসন্নপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোঃ নূরুল ইসলাম। ২ ভাই ৫ বোনের মধ্যে তিনি ২য়। দাম্পত্য জীবনে তিনি বিবাহিত ও ১ কন্যা সন্তানের জনক।

এদিকে শাহরাস্তি উপজেলার কৃতি সন্তান সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়ায় করোনাকালীন সময় সামাজিক  যোগাযোগের মাধ্যমে সকল রাজনৈতিক সামাজিক গণমাধ্যম সংগঠন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেছেন।

এছাড়া শাহরাস্তি থানা অফিসার্স ইনচার্য ওসি মো. আব্দুল মান্নান পুলিশ সুপার হিসেবে এই পদোন্নতিতে ভূয়সী প্রশংসা করে তাঁর কর্মময় জিবনের সফলতা কামনা করেছেন।