• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রশাসনের নির্দেশনা মেনে বিক্ষোভ মিছিল করেনি মুসল্লিরা আইন-শৃঙ্খলার অবনতি যাতে না হয় এ বিষয়ে আমরা তৎপর আছি : অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২১, ১৬:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় প্রতিবাদ জানাতে চাঁদপুরে প্রশাসনের নির্দেশনা মেনে পূর্ব নির্ধারিত বিক্ষোভ মিছিল করেননি মুসল্লিরা।
১৬ অক্টোবর শনিবার যোহর নামাজের পর শহরের বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করার জন্যে সেখানে জড়ো হন খেলাফত মজলিসের ব্যানারে মুসল্লি ও তৌহিদী জনতা।
এ সময় সেখানে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা আইন-শৃঙ্খলার অবনতি যাতে না হয় সেজন্যে আগেভাগেই অবস্থান নেয়। পরে কোনো মিছিল বের না করার জন্যে প্রশাসন নির্দেশনা দিলে মুসল্লিরা তা মেনে মসজিদের সিঁড়ির উপর থেকেই তাদের বিক্ষোভ কর্মসূচি সংক্ষিপ্ত আকারে শেষ করেন।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মুফতি আশেক এলাহী, মুফতি নূরে আলম, মুফতি তারেক হাসান, মাওঃ মোজাম্মেল মিয়াজী প্রমুখ।
তারা বলেন, আমরা ঈমানি দায়িত্ববোধ থেকে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ারও দাবি জানান তারা। এরপর মাওঃ হাবিবুর রহমানের পরিচালনায় দোয়া ও মোনাজাত করে মসজিদ থেকে মুসল্লিরা বেরিয়ে যান।
অতিরিক্ত জেলা পুলিশ সুপার অপরাধ ও প্রশাসন সুদীপ্ত রায় বলেন, আইন-শৃঙ্খলার অবনতি যাতে না ঘটে এজন্য আইন-শৃঙ্খলা বিষয় আমরা তৎপর আছি। মুসল্লিসহ যারা এখানে ছিলেন তাদের অনুরোধ করলে তারা আমাদের কথা মেনে যার যার এলাকায় চলে যায়।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) আসিফ মহিউদ্দীন, চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ আব্দুর রশিদসহ ডিবি, র‌্যাব ও বিজিবির সদস্যরা।
এর আগে চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন পুরাণবাজার জামে মসজিদে যান এবং এ মসজিদের ইমামের সাথে কথা বলে কোনো ধর্মীয় উস্কানি যাতে না হয় এ ব্যাপারে নির্দেশনা প্রদান করেন।

সর্বাধিক পঠিত