• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সনদ বিতরণ

উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল : অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২১, ০৯:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মুজিববর্ষে 'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলার ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ ঘর। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ প্রদানের সনদ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

সনদ বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। বিশ্ব মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্রহীন, অন্নহীনদের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় এনে তাদের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন। বিন্যামূল্যে বই বিতরণ, জঙ্গিদের বিচার, পদ্মাসেতু নির্মাণ, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব দরবারে দেশ এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীনসহ উপজেলা প্রশসানের বিভিন্ন দপ্তরের প্রধান কর্তকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়। আর এই প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলার পেয়ারীখোলা ও খিদিরপুর মৌজার সরকারি খাস জমি উপর নির্মাণ করা হয় ২৫টি দৃষ্টিনন্দন ঘর। ২ শতাংশ জমিসহ এই ঘরগুলো পাচ্ছেন উপজেলার ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। অপরদিকে উপজেলার চরপাথালিয়া আশ্রয়ণ প্রকল্পে ৪৫ জন গৃহহীন পরিবারকে দেয়া হয়েছে ঘর।

সর্বাধিক পঠিত