• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শ্রীলঙ্কায় নেপালকে হারিয়ে বাংলাদেশের টানা ২য় জয়

ব্যাটিংয়ে ৪২ রানে অপরাজিত চাঁদপুরের শামিম পাটওয়ারী

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শ্রীলঙ্কায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। অধিনায়ক আকবর আলীর ব্যাটিংনৈপুণ্যে গ্রুপপর্বে নেপালকে সহজেই হারিয়েছে যুবারা। আর এ ম্যাচে নেপালের সাথে ৪২ রানে অপরাজিত ছিলেন দলের সহ-অধিনায়ক চাঁদপুরের শামিম পাটওয়ারী। এ ম্যাচে ব্যাটিংয়ে চাঁদপুরের আরেক ক্রিকেটার মাহমুদুল হাসান জয় ৪০ রান করে আউট হয়ে যান। ৬ উইকেটে ম্যাচটি জিতে বাংলাদেশ।
শ্রীলঙ্কার কলম্বোয় রোববার টসে জয়লাভ করে বাংলাদেশ নেপালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান তোলে নেপাল। জবাবে ৪৯.২ ওভারে ২৬২ রান করে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।
বোলিংয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন রাকিবুল হাসান। ৩২ রান করা রিত গৌতমকে ফেরান বাঁহাতি এ স্পিনার। আরেক ওপেনার পবন সরাফ ও সন্দীপের ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ে নেপাল। সর্বোচ্চ ৮১ রান করেন পবন। দুটি করে উইকেট নেন শাহীন আলম ও তানজিম হাসান।
বাংলাদেশের পক্ষে রান তাড়ায় শুরুতে ফেরেন দুই ওপেনার তানজিদ হাসান ও অনীক সরকার। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। ৪০ রান করা মাহমুদুলের বিদায়ে ভাঙ্গে ৭৭ রানের জুটি। ৬০ রান করে ফিরে যান হৃদয়। এরপর শামীম হোসেনের সঙ্গে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক আকবর। ৮২ বলে ১৪ চারে ৯৮ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। শামীম অপরাজিত থাকেন ৪২ রানে।
উল্লেখ্য, বাংলাদেশ ৬ সেপ্টেম্বর শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। ১০ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে তাদের মুখোমুখি হবে বাংলাদেশী যুবরা।
সংক্ষিপ্ত স্কোর :
নেপাল অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৬১/৮ (গৌতম ৩২, পবন ৮১, আসিফ ৩, কুশাল ২৮, রোহিত ১৪, সন্দীপ ৫৬, ভীম ২১, রশিদ ৬, কমল ৯*, চৌহান ১*; তানজিম ২/৫১, মৃত্যুঞ্জয় ১/৫৫, রাকিবুল ১/৩২, শাহীন ২/৫৮, মিজানুর ১/৩৫, শামীম ০/৩, হৃদয় ১/২৪)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৪৯.২ ওভারে ২৬২/৪ (তানজিদ ৯, অনীক ৫, মাহমুদুল ৪০, হৃদয় ৬০, আকবর ৯৮*, শামীম ৪২*; কমল ২/৫৯, রশিদ ১/৪৯, সাগর ০/৩৫, পবন ০/৫০, চৌহান ১/১৭)
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী।

 

সর্বাধিক পঠিত