• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বিশ্বকাপ প্রস্তুতিতে এবার নিউজিল্যান্ড গেলেন বাংলাদেশের যুবারা

দলে রয়েছেন চাঁদপুরের শামিম ও জয়

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আগামী বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে ব্যস্ত সময় কাটছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। জুলাই-আগস্টে ইংল্যান্ডে লম্বা সফরের পর সম্প্রতি তারা শ্রীলঙ্কায় খেলে এসেছে যুব এশিয়া কাপ। নতুন অভিযানে যুবারা দেশ ছাড়লেন গতকাল সোমবার। তাঁদের গন্তব্য এবার নিউজিল্যান্ড। এবারের নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সাথে রয়েছে চাঁদপুরের ফরিদগঞ্জের শামিম হাসান ও মাহমুদুল হাসান জয়। এ দুজন সর্বশেষ শ্রীলঙ্কা সফরেও ছিলেন।
প্রায় তিন সপ্তাহের সফরে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫টি যুব একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। সবক’টি ম্যাচই হবে ক্রাইস্টচার্চে।
সবশেষ যুব এশিয়া কাপের দল থেকে এই দলে পরির্বতন আনা হয়েছে তিনটি। জায়গা পেয়েছেন গত ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফরম্যান্সে নজর কাড়া হাসান মুরাদ। বিকেএসপির হয়ে প্রিমিয়ার লিগে ২২ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। তবে ছিলেন না তিনি ইংল্যান্ড সফর ও এশিয়া কাপের যুব দলে। এবার সুযোগ পেলেন যুব বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার দাবি রাখার।
ওই দুই সফরে না থাকা পেসার আসাদুল্লাহ হিল গালিবও ফিরেছেন দলে। সঙ্গে ফিরেছেন ইংল্যান্ড সফরের পর বাদ পড়া পেস বোলিং অলরাউন্ডার অভিষেক দাস।
এই তিনজন সুযোগ পাওয়ায় জায়গা হারিয়েছেন শাহিন আলম, আশরাফুল ইসলাম ও মিনহাজুর রহমান। তিনজনই অবশ্য আছেন অপেক্ষমান তালিকায়। এই তালিকায় আরো আছেন শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ পাওয়া লেগ স্পিনার রিশাদ হোসেন।
সোমবার রওনা হয়ে বুধবার ক্রাইস্টচার্চে পৌঁছাচ্ছে বাংলাদেশ দলের। প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠের ক্রিকেট শুরু আগামী শুক্রবার। আগামী রোববার শুরু মূল সিরিজ। পরের চারটি ম্যাচ ২ অক্টোবর, ৬ অক্টোবর, ৯ অক্টোবর ও ১৩ অক্টোবর।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগামী আসর বসবে দক্ষিণ আফ্রিকায়। টুর্নামেন্ট শুরু হবে ১৭ জানুয়ারি।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান, পারভেজ হোসেন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদউল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার, হাসান মুরাদ।

 

সর্বাধিক পঠিত