• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

টুর্নামেন্ট উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

চাঁদপুর স্টেডিয়ামে ৩০ অক্টোবর থেকে শুরু হচ্ছে অষ্টাদশ জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৯, ১৩:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আর মাত্র ১০দিন পর থেকে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯। জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ৩০ অক্টোবর শুক্রবার বিকেলে অষ্টাদশ (১৮তম) জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। উদ্বোধনী দিনের খেলায় অংশগ্রহণ করবে সপ্তদশ (১৭তম) জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন কচুয়া উপজেলা ক্রীড়া সংস্থা ও রানারআপ চাঁদপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থা ফুটবল দল।   
এ টুর্নামেন্ট উপলক্ষে ১৮ অক্টোবর শুক্রবার সকালে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের কার্যালয়ে বিভিন্ন উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারীদের নিয়ে খেলার ফিক্শ্চার ও তারিখ নির্ধারণ করা হয়। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক সাঁতারু তপন চন্দ, কচুয়া উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী সন্তোষ চন্দ্র সেন, ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী ও ক্রীড়া সংগঠক নুরুন নবী নোমান, হাজীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী শাহজাহান তালুকদার সাহা, মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী আজাদ হোসেন, হাইমচর উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা আতিকুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ প্রতিবেদককে বলেন, বিভিন্ন উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারীদের নিয়ে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের খেলার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারা খেলার জন্যে প্রস্তুত আছেন। এবারের জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টে প্রতিটি দল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ৪ জন ফুটবলার সহ ঢাকার বিভিন্ন ক্লাবের খেলোয়াড়, ২ জন বিদেশী ফুটবলার ও ৫ জন স্থানীয় ফুটবলার খেলাতে পারবেন।
জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারীর সাথে এ প্রতিবেদকের মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, আমরা প্রতিবছরই জেলা প্রশাসক কাপ নামে এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে থাকি। আগামী ৩০ অক্টোবর চাঁদপুর স্টেডিয়ামে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন আমাদের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। আশা করি এবারের টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি উপজেলার দলগুলো শক্তিশালী দলগঠন করে মাঠে নামবে।
জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমি এ জেলায় নতুন এসেছি। আমি আশার পরই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে এবং জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় জেলা পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট জেলার সকলকে নিয়ে আমরা সুন্দরভাবে শেষ করেছি। জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের বিষয় নিয়ে বিভিন্ন উপজেলার কর্মকর্তাদের যে আগ্রহ দেখেছি, তাতে বোঝা যায়, এ জেলায় খেলাধুলার অনেক জনপ্রিয়তা রয়েছে। সুন্দরভাবে যেনো এ টুর্নামেন্টেটি শেষ করা যেতে পারে সেজন্যে সকলের সহযোগিতা কামনা করছি।
জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া বিভিন্ন উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারীদের সাথে আলাপকালে তারা বলেন,  এ টুর্নামেন্টটি হচ্ছে নক আউট পদ্ধতির খেলা। এ খেলাতে যদি জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ম্যাচ ফি ৪০ হাজার কিংবা ৩০ হাজার টাকা করে দেয় তাহলে প্রতিটি উপজেলাই ভালো দল নিয়ে মাঠে নামতে পারবে। জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফুটবল উপ-কমিটির সভাপতি পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান যদি এ বিষয়টি একটু খেয়াল রাখেন তাহলে উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল দলগুলো ভালো মানের খেলোয়াড় নিয়ে মাঠে নামতে পারবে এবং ক্রীড়ামোদী দর্শকদের মন জয় করতে পারবে।