• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

বাংলাদেশের টেস্ট স্কোয়াডে নতুন দুই মুখ

প্রকাশ:  ২৩ নভেম্বর ২০২১, ১১:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পাকিস্তানের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত সিরিজের দুই ম্যাচের প্রথমটির জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে প্রথমবারের মতো ডাকা হয়েছে দুজন খেলোয়াড়কে।

তারা হলেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয় ও ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। এছাড়া সাকিব আল হাসানকেও রাখা হয়েছে স্কোয়াডে। তবে তার খেলা না খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর।

দুই নতুন মুখ ছাড়াও স্কোয়াডে রয়েছেন এখনও পর্যন্ত টেস্ট না খেলা ইয়াসির আলি রাব্বি। তবে এর আগেও টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন চট্টগ্রামের এ তরুণ ডানহাতি মিডলঅর্ডার ব্যাটার।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্টের দলে থাকা তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ নেই এই স্কোয়াডে। এদের মধ্যে তাসকিন, শরিফুল ও তামিমের রয়েছে চোটজনিত সমস্যা। আর টেস্ট থেকে অনানুষ্ঠানিক অবসর নিয়ে ফেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমবার ডাক পাওয়া দুজনই চলতি জাতীয় ক্রিকেট লিগে দুর্দান্ত ফর্মে রয়েছেন। প্রথম ম্যাচে জোড়া ডাক দিয়ে শুরু করলেও, পরপর দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন মাহমুদুল জয়। এমনকি চলতি রাউন্ডের ম্যাচেও প্রথম ইনিংসে করেছেন ৮৩ রান।

অন্যদিকে খুলনা বিভাগের বিপক্ষে ম্যাচে ৮ উইকেট নিয়েছেন রেজাউর রাজা। তিনি আগেই চলে গেছেন চট্টগ্রামে। যেখানে জাতীয় দলের টেস্ট খেলোয়াড়দের অনুশীলনে নেট বোলার হিসেবে ছিলেন তিনি। তবে শেষ মুহূর্তে তাসকিন আহমেদ ছিটকে পড়ায় সুযোগ পেয়ে গেছেন স্কোয়াডে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী শুক্রবার (২৬ নভেম্বর) থেকে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে এটিই বাংলাদেশের প্রথম ম্যাচ। পরে ৪ ডিসেম্বর থেকে হবে ঢাকায় হবে দ্বিতীয় ম্যাচ।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা ও সাকিব আল হাসান (ফিটনেসের ওপর নির্ভরশীল)।