• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কুমিল্লায় র‌্যাবের হাতে ৯ পাসপোর্টসহ দালাল আটক

বিপুল পরিমাণ পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ অর্থ উদ্ধার

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১১:৪১ | আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১২:০৫
প্রেস বিজ্ঞপ্তি
প্রিন্ট

র‌্যাব-১১, সিপিসি-২-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ২৩ জানুয়ারি কুমিল্লা জেলার কোতয়ালি এবং সদর দক্ষিণ থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো: কুমিল্লা জেলার দাউদকান্দি থানার দাউদকান্দি বাজার গ্রামের মৃত নায়েব আলীর ছেলে মোঃ মিজানুর রহমান (৪৯), কুমিল্লা জেলার বুড়িচং থানার আবিদপুর গ্রামের আঃ রহিমের ছেলে মোঃ আলাউদ্দিন (৩৫), কোতয়ালী থানার ছোবিরা গ্রামের ফুলমিয়ার ছেলে জহিরুল হক (৪০), দেবিদ্বার থানার ছোবরা গ্রামের মৃত ইব্রাহিম খলিলের ছেলে মোঃ রনি (২৩), কোতয়ালী থানার শামন্যাছা গ্রামের মৃত আঃ মতিনের ছেলে মোঃ মোশারফ হোসেন শফিক (১৯), কোতয়ালী থানার ছোটরা গ্রামের মৃত গোলাম মহিউদ্দিনের ছেলে মোঃ জামাল মিয়া (৫৫), সদর দক্ষিণ থানার দয়াপুর গ্রামের ফরিদ মিয়ার ছেলে মোঃ আলাউদ্দিন (১৯), সদর দক্ষিণ থানার রাজাপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (১৯) ও কোতয়ালী থানার গুনানন্দি গ্রামের মৃত আলী আজমের ছেলে মোঃ নাছির (২৬)।
অভিযানে গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ সাড়ে ৫৭ হাজার টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লিপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।
উপরোক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।