• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৮০

প্রকাশ:  ২৬ জুন ২০২২, ১৩:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৮ জনে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৮০ জন। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জনে। শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। ২৫ জুন শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৫১৯ জন। ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৫৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৮ হাজার ৪৯২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।
২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।
শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
 গতকাল ২৫ জুন শনিবার চাঁদপুুরে নতুন করে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন মোট ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। বাকি ৩৩টি রিপোর্ট হয় নেগেটিভ। পজিটিভ ৫ জনই চাঁদপুর সদর উপজেলার। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে। সূত্র থেকে আরো জানা যায়, গতকাল ২৫ জুন শনাক্ত হওয়া ৫ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৩শ’ ৯২ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৭ হাজার ১শ’ ২৯ জন। চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪৬ জনের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ১৭ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

সর্বাধিক পঠিত