• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে মেঘনা নদীতে কোস্টগার্ডের অভিযান

৭শ’ কেজি অবৈধ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২১, ১৬:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


চাঁদপুর মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ৭শ’ কেজি অবৈধ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ করেছে কোস্টগার্ড। ৯ অক্টোবর শনিবার দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোনের অধীনস্থ বিসিজি স্টেশনের একটি টহল টিম চাঁদপুর তিন নদীর মোহনা সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানে শরীয়তপুরের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন যাত্রীবাহী ট্রলার থেকে সাড়ে ১৭মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়। বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি শরীয়তপুরের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে যাত্রীবাহী ট্রলারযোগে চাঁদপুর মোহনায় আনা হবে। এমন খবরে স্টেশন কমান্ডার চাঁদপুর সাব লেফটেন্যান্ট রুহান মঞ্জুরের নেতৃত্বে চাঁদপুর মোহনা সংলগ্ন মেঘনা নদীতে যাত্রীবাহী ট্রলারে অভিযান পরিচালনা করে এসব বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়। কিন্তু এর প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
এ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা কুলসুম মনির (সহকারী কমিশনার ভূমি) ও সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন।
পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জেলিযুক্ত চিংড়ি মাছগুলো কোস্টগার্ড কার্যালয় চত্বরে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মৎস্য সম্পদ সংরক্ষণে কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।