• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা ও স্কুল ড্রেস বিতরণ শিক্ষার্থীদের আগে ভালো হতে হবে ----অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ১১:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 

 চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
    গতকাল ১২ জানুয়ারি বুধবার সকাল ১০টায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিেেব বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার।
    তিনি তাঁর বক্তব্যে বলেন, করোনা মহামারি থেকে রক্ষা পেতে হলে আমাদের সকলকে টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। শিক্ষার্থীদের সকলকে টিকা গ্রহণ করতে হবে। তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর জন্য এখনই সিদ্ধান্ত নিতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের এ বিদ্যালয়ের পাশেই একটি কলেজ রয়েছে। তোমরা সেখানে ভর্তি হতে পারবে। তোমাদের আগে ভালো মানুষ হতে হবে, তারপর ভালো শিক্ষার্থী হতে হবে। কাউকে পেছনে রেখে কেউ জীবনে উন্নতি করতে পারে না। একা একা কোনো কিছু করা সম্ভব নয়। সকলে মিলেমিশে কাজ করতে হবে। তাহলে সফলতা আসবে। তোমাদের নিজের স্বপ্ন নিজেকেই দেখতে হবে। আমি কী হতে চাই, তার লক্ষ্য এখন থেকেই ঠিক করতে হবে।
    তিনি আরো বলেন, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস ও মাদক এসব থেকে তোমাদের দূরে থাকতে হবে। যেখানে এগুলো দেখবে, সেখানে তার প্রতিবাদ করতে হবে। আমাদের জানাতে হবে। তোমাদের বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিকে জানালে তিনিও ব্যবস্থাগ্রহণ করবেন।
    ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন।
    অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ তহমিনা আক্তার, সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারী শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ লুৎফুর রহমান, সহকারী শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারী শিক্ষক মোঃ ফজলুল করিম খান, সহকারী শিক্ষক মোঃ সাইফুল ইসলাম, সহকারী লাইব্রেরিয়ান মোঃ রবিউল আউয়াল খান, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ মোবারক গাজী, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মোঃ রানা সরকার প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শুভেচ্ছা স্মারক ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়। এ সময় বিদ্যালয়ের সদ্য অবসর গ্রহণকারী সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলাম তালুকদারকে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা ও উপহার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাহাদাৎ হোসেন। পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয় সহকারী শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।