• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

আজ ‘নিরাপদ সড়ক’ চাই চাঁদপুর জেলা শাখার নির্বাচন

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ১২:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


চাঁদপুরে ‘নিরাপদ সড়ক চাই' সংগঠনের ৩য় মেয়াদে জেলা কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে আজ ১৩ জানুয়ারি বৃহস্পতিবার। নির্বাচন শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের মধ্যেই সীমাবদ্ধ রাখা হয়েছে।
নিরাপদ সড়ক চাই জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুসাদ্দেক আল আকিব জানান, ২০২২ ও ২০২৩ মেয়াদে জেলা কমিটি পুনর্গঠনের লক্ষ্যে শুধুমাত্র ২টি পদে নির্বাচন হবে। দাপ্তরিক ১৮টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা হবে। সাংগঠনিক নীতি নির্ধারকগণ এমন সিদ্ধান্ত নিয়েছেন।
খোঁজ-খবর নিয়ে জানা যায়, ১৩ জানুয়ারি বৃহস্পতিবার নিরাপদ সড়ক চাই, চাঁদপুর জেলা শাখা কমিটির নির্বাচন সংগঠনের অস্থায়ী কার্যালয় ক্যাফে কর্নারের ৪র্থ তলায় অনুষ্ঠিত হবে। সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত মোট ৫২জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিবেন।
এতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমএ লতিফ ও মাওলানা মোঃ আবদুর রহমান গাজী এবং সাধারণ সম্পাদক পদে শেখ মহিউদ্দিন রাসেল ও মোঃ শওকত করিম। নির্বাচিত হতে ভোট চাইতে গিয়ে তারা সংগঠনের ভোটারদের সাথে কুশল ও শুভেচ্ছা বিনিময় করার মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছেন।
এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক সোহেল রুশদী।
উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন কক্সবাজারের পটিয়ায় সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন। ওই বছরই ‘নিরাপদ সড়ক চাই’ দাবি নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তারই ধারাবাহিকতায় দেশ ও বিদেশে এ সংগঠনের কার্যক্রম ছড়িয়ে পড়ে। নিরাপদ সড়ক আন্দোলনের প্রেক্ষিতে ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়ক জাতীয় দিবস ঘোষণা করেন। ২০১৬ সালের ৮ মে সংগঠনটির চাঁদপুর জেলা কমিটির আত্মপ্রকাশ ঘটে।
 নির্বাচনে সভাপতি প্রার্থী মাওলানা মোঃ আবদুর রহমান গাজী  বলেন, সংগঠনের ভোটারদের অনুরোধে প্রতিদ্বন্দ্বিতা করছি। জয় কিংবা পরাজয় যা-ই হোক, আমি সংগঠনের স্বার্থে সবসময় কাজ করে যাবো। আমি যাতে সুন্দরভাবে এগিয়ে যেতে পারি সেজন্যে সবার কাছে আমার জন্যে দোয়া প্রত্যাশা করছি।