• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দেশখ্যাত শল্য চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপু যখন দক্ষ সংগঠক

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ১১:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

একের পর এক বিজয়। কখনো সাংগঠনিকভাবে, কখনো নির্বাচনে। দল গোছানোর কাজেও যেমন দক্ষতার সাক্ষর রাখছেন, নির্বাচন পরিচালনায়ও তিনি দক্ষতার প্রমাণ রেখে যাচ্ছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচন, পৌরসভা নির্বাচন, উপজেলা নির্বাচন এবং জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনগুলো যাঁর নেতৃত্বে সুচারুরূপে পরিচালিত হয়ে বিজয় এনে দিয়েছে, তিনি হলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু। শত প্রতিকূলতা, নানা প্রতিবন্ধকতা ও ষড়যন্ত্রকে ওভারকাম করে তিনি তাঁর দায়িত্ব পালনে সফলতা দেখিয়েছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডাঃ দীপু মনির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু। পুরো নির্বাচনটা তিনি সার্বক্ষণিক মনিটরিং করেছেন। প্রার্থীর নির্বাচনী গণসংযোগসহ অন্যান্য কর্মসূচি প্রণয়ন করাও ছিল নির্বাচনের গুরুত্বপূর্ণ বিষয়। এগুলো প্রণয়নের মূল দায়িত্বে ছিলেন ডাঃ জেআর ওয়াদুদ টিপু। এই আসনে মোট ভোট কেন্দ্র হচ্ছে ১৬৫। প্রত্যেকটি কেন্দ্রে নৌকা মার্কার কমিটি হয়েছে। এসব কমিটি গঠন, প্রতিটি কেন্দ্রে নৌকা মার্কার পোলিং এজেন্ট দেয়া, প্রত্যেক কেন্দ্রে নৌকা মার্কার কর্মী বাহিনী ঠিক করা ও ভোটের দিন প্রতিটি কেন্দ্রে প্রতি মুহূর্তের খবর নেয়া। এতোসব কাজ সুচারুরূপে এবং দক্ষতার সাথে পরিচালনা করেছেন তিনি। পুরো নির্বাচনটা তিনি দক্ষতার সাথে পরিচালনা করে নৌকা মার্কার ঐতিহাসিক বিজয় এনে দিয়েছেন। আর তাঁর পাশে সার্বক্ষণিক থেকে তাঁকে সহযোগিতা করেছেন আরো কয়েকজন দক্ষ সংগঠক। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন--চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সদস্য আলী আর্শ্বাদ মিয়াজি, অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, আইয়ুব আলী বেপারী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডঃ জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল ও পৌর আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু।

শুধু এই নির্বাচনই নয়, এর আগে যেসব নির্বাচন হয়েছে যেমন ইউনিয়ন পরিষদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন ও চাঁদপুর পৌরসভা নির্বাচনও ডাঃ জেআর ওয়াদুদ টিপুর দক্ষ নেতৃত্বে পরিচালিত হয়েছে। সফলতাও এসেছে।

নির্বাচন ছাড়াও দল গোছানোর কাজেও ডাঃ টিপু সফলতা দেখিয়েছেন। চাঁদপুর সদর, পৌর এবং হাইমচর উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনের ক্ষেত্রেও তাঁর দায়িত্ব ছিলো মুখ্য। তিনি এসব ইউনিটের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ছিলেন।

বিশেষ করে দলের নেতা-কর্মীদের মাঝে সবচেয়ে আলোচিত বিষয় হলো ৭ জানুয়ারির জাতীয় নির্বাচন। এ নির্বাচনটি নিয়ে আওয়ামী লীগে ঘাপটি মেরে থাকা কুচক্রী মহলের ছিলো অনেক বড় ষড়যন্ত্র। আর এ ষড়যন্ত্রটি ছিলো কীভাবে নৌকাকে হারানো যায়। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রের জাল এবং নীলনকশা সর্বোচ্চ জায়গা থেকে জেলা পর্যন্ত বিস্তৃত ছিলো। অত্যন্ত গভীর এবং ভয়ানক ষড়যন্ত্র ছিলো তাদের। আল্লাহর রহমতে কুচক্রী মহল সফল হয় নি। এ বিষয়গুলো একেবারে ঠাণ্ডা মাথায় মোকাবেলা করে দল এবং নৌকাকে বিজয়ের মালা পরিয়েছেন। আর এ কাজে দক্ষতার পরিচয় দিয়েছেন ডাঃ জেআর ওয়াদুদ টিপু। দলের নেতা-কর্মীরা তাঁর প্রতি কৃতজ্ঞতা এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। সূত্র : চাঁদপুর কণ্ঠ

সর্বাধিক পঠিত