• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হোটেল ব্যবসায় হাজীগঞ্জের নারগিস ফুড প্যাভিলিয়নের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশ:  ০৬ জুলাই ২০২২, ১১:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

অস্ট্রেলিয়ার ৯টি ফুড প্যাভিলিয়নের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ব্যতিক্রম হোটেল ব্যবসা পরিচালনা করছে হাজীগঞ্জের নারগিস ফুড প্যাভিলিয়ন। হাজীগঞ্জ পশ্চিম বাজারের কিউসি টাওয়ারে অবস্থিত হোটেলটি। খাবার হোটেলকে পরিপূর্ণভাবে মানসম্মত রাখতে যে নিয়ম মানতে হয় তার সবটাই পালন করছে হোটেলটি। এমনকি বিশুদ্ধতা আর স্বচ্ছতার নিশ্চয়তা দিয়ে ব্যবসা করছে হোটেলটি। ৪২শ’ বর্গফুটের সুবিশাল স্পেস নিয়ে কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত হোটেলটিতে রয়েছে চাইনিজ আর ভিআইপি কেবিন। চাইনিজ অংশের এক পাশে রয়েছে নারীদের জন্যে আলাদা নামাজের স্থান ও দুগ্ধপোষ্য বাচ্চাদের বুকের দুধ খাওয়ার নিরাপদ রুম। যা এখানকার অন্য কোনো হোটেলে নেই। রান্না করা খাবার সংরক্ষণ করা হয় বিশেষভাবে তৈরি করা ওভেনে।
খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন ঠিক যে পরিমাণ খাবার প্রয়োজন তার উপর ধারণা করে রান্না করে হোটেলটি। এক কথায় একদিনের রান্না পরের দিনের জন্যে থাকে না কিংবা রাখা হয় না। ফুড প্যাভিলিয়নের মূল থিম পালন করা হয় হোটেলটিতে। রাতে কাঁচা বাজার করতে গেলে সারাদিনের থেকে যাওয়া তরকারি কিনতে হয় বিধায় প্রতিদিন সকালে কাঁচা বাজার করে হোটেলটি। গুঁড়ো মাছসহ অন্যান্য মাছ প্রতিদিনেরটা প্রতিদিন কেনা হয়। একইভাবে গরু, মুরগি আর খাসি দিনেরটা দিনে ক্রয় করা হয় খাবারটা টাটকা আর সুস্বাদু করার জন্যে। হোটেল ব্যবসার পাশাপাশি কর্তৃপক্ষ ফাস্টফুড ও বেকারি ব্যবসা পরিচালনা করছে অত্যন্ত সুনামের সাথে। যা হাজীগঞ্জবাসীর জন্যে গৌরব বহন করে।
খাবারে কোনো রং মেশানো হয় না বলে হোটেলটির পরিচালক অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার আওলাদ হোসেন জানান। তিনি বলেন, আমরা যেভাবে হোটেল পরিচালনা করি তাতে আমাদেরেকে সবসময় লস গুণতে হয়। একটি হোটেল ব্যবসা পরিচালনা করার জন্যে ক্রেতাসেবা, খাদ্যের মান, স্বচ্ছতাসহ সবই বজায় রাখা হয় এখানে।