• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হঠাৎ ওয়ানডে দলে মুমিনুল

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ২১:৪০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট
মুমিনুল হক নিজেও খবরটা শুনে নিশ্চয়ই চোখ কঁচলাবেন। যার গায়ে আঁটোসাটো করে লাগিয়ে দেয়া হয়েছিল টেস্ট স্পেশালিষ্টের তকমা, রঙিন পোশাকে যাকে বিবেচনার বাইরেই ফেলে দিয়েছিলেন নির্বাচকরা; সেই মুমিনুলই হঠাৎ ঢুকে গেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দলে।
 
ওয়ানডে দলে মুমিনুল হকের অন্তর্ভূক্তিই বিস্ময় ছড়ানোর জন্য যথেষ্ট ছিল। কিন্তু শুরুতে সেই বিস্ময়টা ছড়ায়নি। বৃহস্পতিবার বিকেলে ১৫ সদস্যের যে দল ঘোষণা হয়, তাতে ছিল না মুমিনুলের নাম। পরে রাতে জানানো হয়, মুমিনুল এই দলে থাকছেন। স্কোয়াডটা তাতে হয়ে যাচ্ছে ১৬ সদস্যের।
 
রঙিন জার্সিতে মুমিনুলকে সর্বশেষ দেখা গেছে প্রায় আড়াই বছর আগে, ২০১৫ সালের বিশ্বকাপে। এরপর থেকে আর কখনও সীমিত ওভারে ভাবা হয়নি তাকে নিয়ে। শেষপর্যন্ত ফিরলেন বাঁহাতি এই ব্যাটসম্যান, আবির্ভাবের মতই বিস্ময় ঘটিয়ে।
 
টেস্টে বাংলাদেশের ব্যাটিং ভরসা হলেও ওয়ানডেতে অবশ্য নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি মুমিনুল। ২৬ ওয়ানডেতে মাত্র ২৩.৬০ গড়ে তিনি করেছেন ৫৪৩ রান। ফিফটি আছে মোটে ৩টি। চলতি সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে সিরিজের প্রথম ওয়ানডে।
 
বাংলাদেশের পরিবর্তিত ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুমিনুল হক।

সর্বাধিক পঠিত