• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইফার বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু-কিশোর ইসলামী প্রতিযোগিতায় চাঁদপুর থেকে ইয়েস কার্ড পেলো ৬০ জন

ইসলামী সংস্কৃতি চর্চায় ধর্মীয় মূল্যবোধ জাগ্রত হয় : আবু নঈম পাটওয়ারী দুলাল

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা)  উদ্যোগে জেলা পর্যায়ে জাতীয় শিশু-কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দিনব্যাপী চাঁদপুুর শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চাঁদপুরের ৮ উপজেলার বিজয়ীরা জেলা পর্যায়ে গতকাল বুধবার অংশগ্রহণ করে। এদের মধ্য থেকে বাছাই করে চাঁদপুর জেলার ৬০ জন বিভাগীয় পর্যায়ে ইয়েস কার্ড পেয়েছে।
    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম মানবকল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করে। যারা মানুষকে ভালোবাসতে শিখে তারা কখনো মানুষ হত্যা করে না। ইসলামী সংস্কৃতি চর্চায় ধর্মীয় মূল্যবোধ জাগ্রত হয়। যারা সংস্কৃতি চর্চা করে তারা কখনো খারাপ পথে পা বাড়ায় না। তিনি বলেন, বঙ্গবন্ধু দেখেছেন এদেশের মানুষ ধর্মভীরু, তারা পীর-আউলিয়ার দেখানো পথে চলে। তাদের ধারাবাহিকতা ঠিক রেখে এবং ইসলাম নিয়ে গবেষণা ও সঠিক ব্যাখ্যা মানুষের মাঝে তুলে ধরতে তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন।
    ইফা চাঁদপুর জেলার উপ-পরিচালক মুহাম্মদ আবদুস সামাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ জসিম উদ্দিন, জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবদুর রহমান গাজী। স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড অফিসার মোঃ আলী আজগর। ইফার হিসাবরক্ষক মোঃ আবদুল হালিম ও ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ শামসুদ্দীনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিষ্ণুপুর জামে মসজিদের খতিব মাওঃ আবু বকর বিন ফারুক। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মোঃ সানাউল্লাহ। নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন আনোয়ার হোসাইন। উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অভিভাবক ও ইফার বিভিন্ন কেন্দ্রের শিক্ষকবৃন্দ।

 

সর্বাধিক পঠিত