• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আমিনুল হক পৌর প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

আমাদের মাননীয় সংসদ সদস্য একজন আলোকিত মানুষ : মেয়র নাছির উদ্দিন আহমেদ

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরাণাবাজার পূর্ব শ্রীরামদী আমিনুল হক পৌর প্রাথমিক বিদ্যালয়ের ২০১৮ সালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনষ্ঠিত হয়েছে। গতকাল ৬ ফেব্রুয়ারি বুধবার বিদ্যালয় মাঠে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে এবং বর্ণাঢ্য আয়োজনে এ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।
    তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের জন্যে দেশকে শতভাগ শিক্ষার লক্ষ্য নিয়ে কাজ করছেন। আজকে প্রত্যেক ছেলেমেয়ে স্কুলে যায়। শতভাগ শিক্ষিত না হলে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হবে না। তাই আমাদের প্রধানমন্ত্রী শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছেন। তথ্য প্রযুক্তির এই যুগে আমাদের ছেলেমেয়েদের সু-শিক্ষার বিকল্প নেই। বিশ^মানের আধুনিক শিক্ষার সুযোগ সৃষ্টি করে দিতে আজকে প্রতিটি স্কুলে কম্পিউটার ল্যাব হচ্ছে।
    তিনি বলেন, আমাদের ছেলে-মেয়েদের দেশপ্রেমে উদ্ধুদ্ধ করতে হবে। দেশপ্রেম, দেশের প্রতি ভালোবাসা ও মায়া যদি না থাকে তাহলে এ শিক্ষা গ্রহণের কোনো দাম নেই। এরা বড় হয়ে দেশকে কিছুই দিতে পারবে না। তাই সঠিক শিক্ষায় তাদেরকে গড়ে তুলতে হবে। তাদেরকে এখন থেকেই সু-শিক্ষার পাশাপাশি আদব-কায়দা, ন¤্রতা, ভদ্রতা শিখাতে হবে এবং দেশের প্রকৃত ইতিহাস জানাতে হবে।
    তিনি আরো বলেন, আমাদের চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য একজন আলোকিত মানুষ। তিনি তাঁর নিজ আলোতে চাঁদপুরকে আবারো আলোকিত করেছেন, শিক্ষামন্ত্রী হয়েছেন। এটা আমাদের জন্যে অনেক বড় পাওয়া। আমরা বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নতির পাশাপাশি চাঁদপুরকে তিনি বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করবেন। তাই তোমাদের প্রতি আহ্বান থাকবে সকলে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশপ্রেমে উদ্ধুদ্ধ হবে। নিজেদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।
    বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ¦ মোস্তাক হায়দার চৌধুরীর সভাপ্রধানে অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অনিমা সাহা। দুই পর্বের এ অনুষ্ঠানে বিশেষ অতিথিরর বক্তব্য রাখেন পৌরসভার কাউন্সিলর মামুনুর রহমান দোলন, পৌর শিক্ষা কমিটির আহ্বায়ক ও মহিলা কাউন্সিলর আয়েশা রহমান, শাহনাজ আলমগীর, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি নকিবুল ইসলাম চৌধুরী, পৌরসভার প্রশাসনিক কর্মকতা মফিজ উদ্দিন হাওলাদার, কোষাধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান প্রমুখ। ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব পুরো অনুষ্ঠান পরিচালনা করেন।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য বাহার হায়দার চৌধুরী, পৌরসভার হিসাবরক্ষক আবুল হাশেম,  জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হাসিবুল হাসান মুন্না, কোড়ালিয়া পৌর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নুরজাহান সেতুসহ বিদ্যালয়ের অন্যান্য সহকারী শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ। ২৭টি ইভেন্টে মোট ২৮৫জন এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
    

 

সর্বাধিক পঠিত