• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাজেট যদি যথাযথভাবে প্রণয়ন হয়, নিঃসন্দেহে দেশ এগিয়ে যাবে-----অধ্যক্ষ চাঁসক

চাঁদপুরে বাংলাদেশ অর্থনীতি সমিতির ২০১৯-২০ অর্থবছরের বিকল্প বাজেট প্রস্তাবনা

প্রকাশ:  ২৫ মে ২০১৯, ১৬:৪১ | আপডেট : ২৫ মে ২০১৯, ১৭:২৩
স্টাফ রিপোর্টার
প্রিন্ট

চাঁদপুরে বিকল্প বাজেট প্রস্তাবনা বিষয়ে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। ২৫ মে শনিবার সকাল ১১টায় চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। একই দিনে দেশের ২৬টি জেলায় একযোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাস।

বিকল্প বাজেট বিষয়ে প্রস্তাবনা উপস্থাপন করেন বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহী সদস্য সৈয়দা নাজমা পারভীন পাপড়ি ও নেছার আহমেদ। 

পরে উন্মুক্ত প্রস্তাবনা পর্বে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, এটিএন বাংলার প্রতিনিধি, মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কেএম মাসুদ, চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক আহসান উল্ল্যাহ।

প্রধান অতিথির বক্তব্যে চাঁসক'র অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন বলেন, সরকারের বাজেটকে আরও বেশী করে জনকল্যাণমুখী করতে বাংলাদেশ অর্থনীতি সমিতি কাজ করে যাচ্ছে। এই সমিতির পক্ষ থেকে আজকে যে গবেষণাধর্মী বাজেট প্রস্তাবনা দেয়া হয়েছে তা থেকে শেখার ও গ্রহণ করার অনেক কিছু রয়েছে। আমরা বিশ্বাস করি বাজেট যদি যথাযথভাবে প্রণয়ন হয় তবে নিঃসন্দেহে দেশ এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ অর্থনীতি সমিতি একটি সুসংগঠিত সংগঠন। সংগঠনটির কার্যক্রম ইতিমধ্যে দেশের সুধীজনের দৃষ্টি আকর্ষণ করেছে। আমি এই সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সংবাদ সম্মেলনে চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক চাঁদপুরে কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত