• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১২:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বিশ্ব তামাকমুক্ত দিবস-২০১৯ উপলক্ষে আধূনিক (আমরা ধূমপান নিবারণ করি) চাঁদপুর জেলা শাখার আয়োজনে গতকাল ৩১ মে শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের জোড়পুকুরপাড়স্থ সাহিত্য একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ব তামাকমুক্ত দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক ও আধূনিক কেন্দ্রীয় কমিটির সদস্য শাহজাহান চোকদার।
এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘তামাক করে হৃদপি-ের ক্ষয়, স্বাস্থ্যকে ভালোবাসি তামাককে নয়’। সংগঠনের সাধারণ সম্পাদক ব্যাংকার মুজিবুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সাহিত্য একাডেমীর মহাপরিচালক, আধূনিক চাঁদপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত।
আরো বক্তব্য রাখেন আধূনিক চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, বাসুদেব মজুমদার, আধূনিক চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী সুরাইয়া আক্তার, মহিলা সমিতির সভানেত্রী লীলা মজুমদার, সাংবাদিক আশিক বিন রহিম, যুবনেতা সোহেল রানা, যুব সমাজের পক্ষে সাদ্দাম হোসেন।
আলোচনা সভায় সভাপ্রধানের বক্তব্যে স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, ব্র্যান্ডিং জেলা চাঁদপুরকে আমরা সকলে মিলে তামাকমুক্ত জেলা হিসেবে ঘোষণা করবো। এই জেলায় কোনো তামাক ব্যবহারকারী থাকতে পারবে না। তিনি বলেন, আজকের এই সভায় পুরুষদের চাইতে নারী অংশগ্রহণকারী বেশি। তাই এই মহৎ কাজটি সফল করতে নারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
আলোচনা শেষে সংগঠনের সাবেক সভাপতি মরহুম ডাঃ নুরুর রহমান, প্রয়াত বিশিষ্ট লেখক ও সংগীত শিল্পী পীযূষ কান্তি রায় চৌধুরী ও প্রয়াত রণজিৎ চন্দ্র রায়ের রুহের মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়।