• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তিতে গর্ভবতীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল ভাংচুর

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৬:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহরাস্তি পপুলার হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। আর এ অভিযোগে নিহতের স্বজনরা ঘেরাও করে হাসপাতালটি ভাংচুর করেছে। গতকাল ১ জুন সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার সেনগাঁও গ্রামের মোহাম্মদ হোসেনের স্ত্রী জান্নাতুল ফেরদাউস (২৬) সন্তান প্রসবের ব্যাথা অনুভব করলে তাকে ৩১ মে রাতে পপুলার হাসপাতালে এনে স্বজনরা ভর্তি করায়। রাত ১২ কর্মরত চিকিৎসক ডাঃ আরিফুল হক ও ডাঃ নাজমুন্নাহার মিতু তাকে সিজারিয়ান অপারেশন করান। এতে জান্নাতুল ফেরদাউস কন্যা সন্তান জন্ম দেন।
এরপর রাত ২টায় জান্নাতুল ফেরদাউসের অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ধিরে ধিরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে পপুলার হাসপাতাল কর্তৃপক্ষ। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১ জুন শনিবার বিকেল সাড়ে ৪টায় জান্নাতুল ফেরদাউস মৃত্যুবরণ করেন।
তার মৃত্যুর সংবাদ শুনে আত্মীয়-স্বজন হাসপাতালের সামনে এসে বিক্ষোভ করে এক পর্যায়ে হাসপাতাল ভাংচুর করে। সন্ধ্যায় তার মৃতদেহ ঢাকা থেকে এ্যাম্বুলেন্স যোগে শাহরাস্তির পপুলার হাসপাতালের সামনে নিয়ে আসা হলে আত্মীয় স্বজন ও এলাকাবাসি বিক্ষোভে ফেটে পড়ে। তারা দোষীদের বিচারের দাবীতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। সংবাদ পেয়ে শাহরাস্তি থানার একাধিক কর্মকর্তা সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়।
সংবাদ পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদ উল্লাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান ঘটনাস্থলে এসে জনগণকে সান্ত¡না দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে ব্যর্থ হন।
এরপর শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম উত্তেজিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে দোষীদের বিচারের আশ^াসে তারা শান্ত হন। এরপর বিপুল সংখ্যক জনগণ মিছিল সহকারে মৃতদেহ নিয়ে শাহরাস্তি থানার উদ্দেশ্যে রওনা হয়। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

 

সর্বাধিক পঠিত