• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

এতিম ও দরিদ্রদের আর্থিক সহযোগিতা প্রদান

মতলবে এসএসসি ৯৭ ব্যাচের পুনর্মিলনী

প্রকাশ:  ১০ জুন ২০১৯, ১২:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণে এসএসসি ৯৭ ব্যাচের ঈদ পুনর্মিলনী উপলক্ষে আলোচনা সভা, এতিম ও দরিদ্রদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। গত ৭ জুন সৌহার্দ্য ৯৭ সংগঠনের উদ্যোগে মতলব বাজারস্থ এমএএন টাওয়ারে শশী কমিউনিটি সেন্টারে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠান করা হয়।
ডাঃ মোঃ নূর ই আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতলব সরকারি ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সাংবাদিক মুহাম্মদ জাকির হোসেন, মতলব জেবি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক নূরুল ইসলাম, রতন কৃষ্ণ সাহা, মোঃ বদরুল মিল্লাত, সমরেশ হালদার, সফিকুর রহমান, মোঃ মমিন, মোঃ শাহাজান খান প্রমুখ।
সৌহার্দ্য ৯৭’র সদস্যদের মধ্য হতে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন মোহাম্মদ রফিকুল ইসলাম, তাপস কুমার চন্দ ও সঞ্জয় পোদ্দার। প্রাণের এ মিলনমেলায় সৌহার্দ্য ৯৭’র উপর নির্মিত একটি ডকুমেন্টারি ডিজিটাল স্ক্রিনে প্রদর্শন করা হয় এবং বিকেলে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্য শিল্পী ছাড়াও সৌহার্দ্য ৯৭’র সদস্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী কাকন রাণী দাস, লন্ডনে বাংলাদেশী কমিউনিটিতে জনপ্রিয় শিল্পী সামস্ তামান্না শাম্মী গান পরিবেশন করেন।
বক্তৃতায় ডাঃ মোঃ নুর ই আলম, তাপস কুমার চন্দ ও মোহাম্মদ রফিকুল ইসলাম সৌহার্দ্য ৯৭ সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার উন্নয়নের জন্যে আগামীতে সামাজিক কর্মকা-ের পরিধি আরো বিস্তৃত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্যে সহযোগিতা প্রদানের আহ্বান জানান।
এসএসসি ১৯৯৭ সালের ব্যাচের উক্ত ছাত্র-ছাত্রীরা তাদের পুনর্মিলনী অনুষ্ঠানে এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। ইতঃপূর্বে মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান ও বিভিন্ন এতিমখানাসহ কয়েকটি পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। তাছাড়াও ৪ জুন বিকেলে প্রায় ৫০টি পথশিশুর বাড়ি বাড়ি গিয়ে তাদেরকে ঈদের নতুন পোশাক বিতরণ করেছে। মতলব জেবি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক নৈশপ্রহরী মৃত মোজাম্মেল হক কাজীর স্ত্রী পেয়ারা বেগমের হাতে সৌহার্দ্য ৯৭’র পক্ষ হতে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
সৌহার্দ্য ৯৭ ব্যাচের প্রয়াত বন্ধু ইসমাইল হোসেনের পরিবারকে ও শারীরিকভাবে অসুস্থ বন্ধু নিতাই বর্মণকে আর্থিক সহায়তা প্রদান এবং ভাঙ্গারপাড়, বারঠালিয়া, বাবুরপাড়া এতিমখানায় আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
অনুষ্ঠানের আহ্বায়ক শোহেব মিয়াজী ও যুগ্ম আহ্বায়ক পলাশ রায় অনুষ্ঠানটি সফলভাবে সমাপ্ত হওয়ায় বিশেষ করে প্রবাসী বন্ধুরাসহ যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানে সদস্যদের সম্মতিক্রমে পরবর্তী মেয়াদের জন্যে তাপস কুমার চন্দ ও ডাঃ মোঃ নূরে আলমকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সৌহার্দ্য ৯৭ ব্যাচের একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

 

সর্বাধিক পঠিত