• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রামপুর ছিদ্দিকীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এতিমদের সাথে ডাঃ জেআর ওয়াদুদ টিপু

প্রকাশ:  ১০ জুন ২০১৯, ১৩:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নস্থ রামপুর ছিদ্দিকীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান গত ৭জুন শুক্রবার উক্ত প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক আলহাজ¦ মোঃ মফিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এতিমদের সম্মানে মধ্যাহ্ন ভোজে অংশ নেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাওয়াদুর রহিম (জে আর) ওয়াদুদ টিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, ৫নং রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সোহরাব হোসেন পাটওয়ারী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন জাকির, সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আল মামুন লিটু, চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী সমাজসেবা অফিসার মোঃ রবিউল হোসেন, ছোট সুন্দর এ আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য ও উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সহ-সভাপতি সাংবাদিক এমএন শাহাদাত তালুকদার, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ইকবাল হোসেন পলাশ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, রামপুর ছিদ্দিকীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সহ-সভাপতি আলহাজ¦ মোঃ কামাল উদ্দিন গাজী, মোঃ আবু তাহের মিজি, মোঃ সেলিম পাটওয়ারী, সাধারণ সম্পাদক সফিকুর রহমান পাটওয়ারী, সদস্য মোঃ সেলিম মুন্সী, মোখলেছুর রহমান, রামপুর ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন মজুমদার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিনসহ বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ।
এতিমদের সাথে মধ্যাহ্ন ভোজ শেষে প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ¦ মফিজুল ইসলাম সংক্ষিপ্ত মতবিনিময়ে মাদ্রাসা ও এতিমখানার বিভিন্ন সমস্যা উপস্থাপন করে তার সমাধানকল্পে প্রধান অতিথি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর সুদৃষ্টির মাধ্যমে সহযোগিতা করার জন্যে এ এলাকার গর্ব, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির কাছে বিনীত আহ্বান (লিখিত) জানান। অনুষ্ঠানে মাদ্রাসা ও এতিমখানার ৪০বছর পূর্তি অনুষ্ঠানে মাদ্রাসা ও এতিমখানার উন্নয়ন, এতিমসহ সকলের জন্যে দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ বেলায়েত হোসেন। পরে অতিথিদের ক্রেস্ট প্রদান করে সম্মান জানানো হয়।
জানা যায়, এলাকাবাসীর সহযোগিতায় এতিম বাচ্চাদের দ্বীনি শিক্ষার জ্ঞান অর্জন ও শিক্ষিত করতে দীর্ঘ ৪০বছর ধরে কাজ করে আসছেন এই এলাকার কৃতী সন্তান সাংবাদিক আলহাজ¦ মোঃ মফিজুল ইসলাম। তিনি মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নের জন্যে কাজ করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

সর্বাধিক পঠিত