• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত খাবার পানি সংরক্ষণের জলাধার উদ্বোধন

প্রকাশ:  ১৮ জুন ২০১৯, ২৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেওয়া খাবার পানি সংরক্ষণের জলাধার উদ্বোধন করা হয়েছে। ১৩ জুন সোমবার সকালে শহরের আক্কাস আলী রেলওয়ে একাডেমী স্কুল প্রাঙ্গণে এ উদ্বোধন হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, জননেত্রী শেখ হাসিনা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে এই জলাধার চাঁদপুরে দান করেছেন।

এই জলাধারটি ক্রয় বিক্রয় সম্পূর্ণ নিষেধ। এটাতে সৌর বিদ্যুৎের মাধ্যমে ২ হাজার লিটার বিশুদ্ধ পানি ধারণ করানো সম্ভব। এটি এই স্কুলে স্থাপন করায় এখানে পড়ুয়া শিক্ষার্থী ও এর আশ পাশের সাধারণ মানুষও এই পানি পান করতে পারবে। আমি চাঁদপুরবাসীর পক্ষ থেকে এজন্য হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। এ ব্যপারে আক্কাস আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক গোফরান হোসেন এক প্রতিক্রীয়ায় জানান, এই স্কুলটিতে প্রায় ৬'শ শিক্ষার্থী পড়া লেখা করে। এই স্কুলটির পাশে ১টি প্রাইমারি স্কুল রয়েছে। যারা দীর্ঘদিন যাবৎ বিশুদ্ধ পানির অভাবে ভুগছিলো।

এখন এই জলাধার হওয়ায় এসব শিক্ষার্থীর পাশাপাশি স্থানীয় এলাকাবাসীও এখান থেকে পানি নিতে পারবে। তাই জলাধারটি এখানে স্থাপন করায় আমি মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল কে আক্কাছ আলী রেলওয়ে একাডেমী'র পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।এদিকে এই জলাধার উদ্বোধনকালে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও সুধীমহল উপস্থিত ছিলেন।