• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা যুবদল সভাপতি মোফাজ্জল হোসেন চান্দুর দাফন সম্পন্ন

প্রকাশ:  ১৯ জুন ২০১৯, ০৮:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

একসময়ের রাজপথে সংগ্রামী সৈনিক, নেতা-কর্মীদের প্রিয়ভাজন, কারানির্যাতিত নেতা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চাঁদপুর জেলা শাখার সভাপতি, সদর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক ও শহর ছাত্রদলের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু চলে গেলেন না ফেরার দেশে। অসংখ্য নেতা-কর্মী, আত্মীয়স্বজন ও শুভাকাক্সক্ষীকে কাঁদিয়ে রোববার দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে হৃদক্রিয়া বন্ধ হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
১৭ জুন সোমবার বাদ আছর চাঁদপুর শহরের রহমতপুর আবাসিক এলাকা জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে মরহুমকে ঢালী বাড়িস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় ইমামতি করেন মাওঃ খাজা ওয়ালিউল্লাহ। জানাজায় জেলা বিএনপি, জেলা ও পৌর যুবদল, জেলা ছাত্রদল ও পৌর ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় এলাকাবাসী, মুসল্লিসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ-সংগঠনের অসংখ্য নেতা-কর্মী অংশ নেয়। জানাজাপূর্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী। পরিচালনা করেন বিএনপি নেতা খলিলুর রহমান গাজী।
জানা গেছে, মোফাজ্জল হোসেন চান্দু একাধিক রাজনৈতিক মামলার আসামী হিসেবে বেশ ক’বার কারাবরণ করেন। সর্বশেষ তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে জামিন নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। গত শনিবার (১৫ জুন) জেলা বিএনপি কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বক্তব্য রাখেন মোফাজ্জল হোসেন চান্দু। এই সংবাদ স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপরে আর কোনো অনুষ্ঠানে তাকে দেখা যায়নি এবং ভবিষ্যতেও আর দেখা যাবে না। পরদিন দিবাগত শেষরাতে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, মা, বোন, রাজনৈতিক সহকর্মীসহ অনেক গুণগ্রাহী রেখে যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪৭ বছর।
সোমবার বাদ আছর জানাজাশেষে মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেখ ফরিদ আহমেদ মানিকে নেতৃত্বে জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামানের নেতৃত্বে সদর উপজেলা বিএনপি, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডঃ নূরুল আমিন খান আকাশ ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহারের নেতৃত্বে জেলা যুবদল, পৌর যুবদল ও জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ।