• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে মন্দিরে হামলার ঘটনায় ভুমিদস্যু ফরিদসহ জড়িত সন্ত্রাসীদের দ্রুত বিচার দাবি

প্রকাশ:  ১৯ জুন ২০১৯, ২৩:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরানবাজার দাসপাড়ায় মন্দিরে হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় ভূমিদস্যু ফরিদুল ইসলাম দিদারসহ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি করা হয়। ১৯ জুন বুধবার সকালে চাঁদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি করেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। এ সময় জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. রনজিত কুমার রায় চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ পৃথকভাবে বলেন, বাঙ্গালী জাতির মিলনমেলার শান্তির এই চাঁদপুর শহরে মন্দির ভাঙ্গচুরের ঘটনা সম্পূর্ণ ধর্মীয় উস্কানীমূলক।

এতে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন তাদের বাড়ী-ঘর, ব্যবসা-প্রতিষ্ঠান, মন্দিরসহ উপাসনালয়ের নিরাপত্তা নিয়ে ব্যাপকভাবে আতংকিত ও চিন্তিত। তারা আরো বলেন, রাতের আঁধারে এই মন্দির ভাঙ্গচুর করা ফরিদ দিদার ও তার দলবল এখানে সম্পূর্ণ তৃতীয় শক্তি। তারা শুধুমাত্র সাম্প্রদায়িক সম্প্রিতী নষ্ট করার গভীর ষড়যন্ত্র করার জন্যই এমন সন্ত্রাসী কর্মকান্ড করেছে। তাই এখন এই সমস্যা থেকে উত্তরণে আমরা সাংবাদিকভাইদের দারস্থ হয়েছি।আপনাদের লেখনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সুদৃষ্টি কামনা করছি।

জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা অজয় ভৌমিকের পরিচালনায় এবং চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি শহীদ হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা রাধা গোবিন্দ গোপ, সহ-সভাপতি তপন সরকার, অজিত সাহা, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি গোপাল সাহা, সাধারন সম্পাদক অরূপ কুমার শ্যাম, চাঁদপুর সদর উপজেলা পূজা পরিষদের সভাপতি সুশীল সাহা, সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। প্রসঙ্গত, গত ১৪ জুন চাঁদপুর পৌর এলাকার পুরানবাজারের দাস পারায় মধ্য রাতে প্রায় শত বছরের পুরানো কালী মন্দির ও পাশের দূর্গা মন্দির ভাঙ্গচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত স্থানীয় ভূমি দস্যু ফরিদুল ইসলাম দিদার সহ ঘটনায় অন্যান্য জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়।

 

সর্বাধিক পঠিত