• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি

৫ হাসপাতাল ও ডায়াগনিস্ট সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা

প্রকাশ:  ৩১ জুলাই ২০১৯, ১৫:১৮
চাঁদপুর সংবাদদাতা
প্রিন্ট

ডেঙ্গু পরীক্ষার সরকার নির্ধারিত ফি এর চেয়ে অতিরিক্ত টাকা নেওয়ায় চাঁদপুরের মুন হাসপাতাল, আল খিদমাহ মেডিকেল সার্ভিসেস, নিউ ডেলটা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারসহ ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৪০হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। 

 ৩০ জুলাই মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।এসময় উপস্থিত ছিলেন, ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও আবিদা সিফাত। এছাড়াও পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক, জেলা মার্কেটিং অফিসার, জেলা স্যানিটারি ইন্সপেক্টর, আনসার সদস্য ও মিডিয়া সদস্যরা উপস্থিত ছিলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান,
 সরকার সাধারণ মানুষের কথা বিবেচনা করে ডেঙ্গু জ্বর সংশ্লিষ্ট বিভিন্ন টেস্টগুলো (যেমন: 1) NS1Antigen-500/,
 2) IgG &/ IgM (together)- 500/ ও
 3) CBC- 400/) টাকা ডেঙ্গু পরীক্ষা করার ফি সরকার নির্ধারন করে দিয়েছে। কিন্তু চাঁদপুরের কিছু কিছু বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার তা মানছেনা। এমন অভিযোগের ভিত্তিতে চাঁদপুর শহরের ৬টি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় প্রতিষ্ঠানগুলোতে খোঁজ নিয়ে দেখা যায় তারা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি রোগীদের কাছ থেকে নিচ্ছেন । ডেঙ্গুজ্বরের এ সময়ে এই অভিযান চলতে থাকবে।
এদিকে রোগীর স্বজনরা জানিয়েছেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আশপাশে যে সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে ডেঙ্গু পরীক্ষা থেকে শুরু করে অন্যান্য রোগের পরীক্ষা - নিরীক্ষায় অধিক ফি হাতিয়ে নিচ্ছে। এখানকার ক্লিনিক ও ডায়াগনিস্ট সেন্টারগুলোতে নামমাত্র টেকনিশিয়ান আছে,সংশ্লিষ্ট টেস্টের চিকিৎসক নেই। দৌড় ঝাপ দিয়ে কোনরকম টেস্ট রিপোর্ট রোগীককে ধরিয়ে দেয়ার অভিযোগ উঠেছে।এ অনিয়ম জেলা হাসপাতালের সামনে মসজিদ গলির মিম ডায়াগনিস্ট সেন্টারে বেশি হয় বলে ভোক্তভোগীরা জানান। 
 

সর্বাধিক পঠিত