• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলায় যন্ত্রচালিত সবধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ

প্রকাশ:  ১৮ মে ২০২০, ১১:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে প্রশাসন এবার হার্ডলাইনে। আজ সোমবার সকাল ৮টা থেকে ৩১ মে পর্যন্ত চাঁদপুর শহরে অটোবাইক, সিএনজি অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশাসহ ছোট বড় কোনো ধরনের যানবাহন চলাচল করবে না। এছাড়া আন্তঃউপজেলায় সড়ক যোগাযোগের ক্ষেত্রেও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। লকডাউন শতভাগ বাস্তবায়ন করতে প্রশাসন থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে এসব যানবাহনের চালকদের ত্রাণের আওতায় এনে এদেরকে এই কয়দিনের খাদ্য সহায়তা হিসেবে ত্রাণ দেয়া হবে। গত শনিবার চাঁদপুরে সিনিয়র সচিব মোঃ শাহ্ কামালের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ সকাল থেকেই এ সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করবে প্রশাসন।


গতকাল রোববার সারাদিন জেলা তথ্য অফিসের মাধ্যমে চাঁদপুর শহরে ব্যাপক প্রচার করা হয় প্রশাসনিক ওই সিদ্ধান্তের বিষয়ে। প্রচারে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে ৩১ মে পর্যন্ত চাঁদপুর শহরে অটোবাইক, সিএনজি অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশাসহ ছোট-বড় কোনো ধরনের যানবাহন চলাচল করবে না। রাস্তার পাশে ভ্যানগাড়িতে করে কোনো বেচাকেনা করা যাবে না। কোনো মানুষকে অযথা রাস্তায় চলাচল করতে দেখলে তাকে আইনের আওতায় আনা হবে। কোনো ধরনের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, বিপণীবিতান খোলা যাবে না। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা প্রশাসকের আদেশক্রমে এই প্রচারণা করা হয়।

এদিকে গতকাল দুপুরের দিকে জেলা গোয়েন্দা পুলিশের কিছু সদস্য শহরের হকার্স মার্কেটের দিকে মহড়া দিলে এবং হ্যান্ড মাইক দিয়ে দোকান বন্ধ করার জন্যে বলতে নিলে মুহূর্তে পুরো চিত্র পাল্টে যায়। হকার্স মার্কেট এলাকায় অনেক দোকান খোলা হলেও সব দোকান বন্ধ হয়ে যায় এবং রাস্তায় থাকা মানুষদেরকেও দ্রুত যার যার গন্তব্যে চলে যেতে দেখা যায়।

সর্বাধিক পঠিত