• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে করোনায় আরো একজনের মৃত্যু মোট আক্রান্ত ৭৬

প্রকাশ:  ১৯ মে ২০২০, ১০:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গত বৃহস্পতিবার ফরিদগঞ্জে শাহ আলম পাটওয়ারী (৬৫) নামে যে বৃদ্ধ মারা গেছেন তার স্যাম্পলের রিপোর্ট পজিটিভ এসেছে। অর্থাৎ তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। অথচ তার পরিবারের লোকজন তখন বলেছিল তিনি সুস্থ ছিলেন, হঠাৎ মারা গেছেন। তবে তিনি নারায়ণগঞ্জ থেকে আসায় এবং জ্বর থাকায় তখন সন্দেহভাজন হিসেবে তার থেকে স্যাম্পল নেয়া হয়। গতকাল তার রিপোর্ট আসে পজিটিভ। শাহ আলম পাটওয়ারী বুধবার রাতে নারায়ণগঞ্জ থেকে তার বাড়ি ফরিদগঞ্জের কাছিয়াড়া গ্রামে আসেন। পরদিন সকালে তার মৃত্যু হয়।


এদিকে শাহ আলম পাটওয়ারীসহ চাঁদপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এ পর্যন্ত পাঁচজন। এদের সবাই করোনাভাইরাস চিহ্নিত হওয়ার আগেই মারা যান। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তাদের থেকে সংগৃহীত স্যাম্পল পরীক্ষায় রিপোর্টে পজিটিভ আসে। মারা যাওয়া পাঁচজনই রোগ গোপন রেখে চিকিৎসা না নেয়ায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে তিনজনই বাড়িতেই মারা যান। আর অন্য দুজনের একজন হাসপাতালে আসার দেড় ঘণ্টার মাথায় মারা যান এবং অপরজন রাত ১২টায় ভর্তি হওয়ার পর পরদিন বেলা ১২টায় মারা যান। মারা যাওয়া এই পাঁচজনের মৃত্যুর ঘটনা এবং লক্ষণ বিশ্লেষণ করে দেখা যায় যে, এরা প্রত্যেকেই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন অথচ রোগ গোপন রেখেছেন। এর পরিণতি হিসেবে এদের থেকে অনেকেই আক্রান্ত হয়েছে।

গতকাল সোমবার চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে মোট রিপোর্ট আসে ১০ জনের। এর মধ্যে পজিটিভ রিপোর্ট আসে ৪ জনের। এছাড়া শাহরাস্তির এক ব্যক্তি কুমিল্লা আক্রান্ত হয়েছেন। তাই তার স্যাম্পলের হিসেব চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে নেই। তবে যেহেতু তার বাড়ি শাহরাস্তিতে, সেজন্য শাহরাস্তি উপজেলার সাথে এবং চাঁদপুর জেলায় গণ্য করা হয়। এ হিসেবে চাঁদপুর জেলায় গতকাল আক্রান্তের সংখ্যা হবে ৫ জন। এই সংখ্যাসহ জেলায় মোট আক্রান্ত রোগী হচ্ছে ৭৬ জন। এর মধ্যে সদর উপজেলায়ই আক্রান্ত ৪১জন। এই সংখ্যার মধ্যে পৌর এলাকায়ই হচ্ছে ৩৬ জন। বাদবাকি ৫জন সদর উপজেলায়।

গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে কোভিড-১৯ পরীক্ষার জন্যে মোট স্যাম্পল পাঠানো হয়েছে ১ হাজার ১শ' ২৮ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৯৬৮ জনের। এই ৯৬৮ জনের মধ্যে পজিটিভ ৬৭ জনের। বাদবাকি ৯ জন ঢাকা, কুমিল্লা, লক্ষ্মীপুর ও মতলব আইসিডিডিআরবিতে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত মোট ৭৬ জনের মধ্যে ৫ জন মারা গেছেন এবং ১৬ জন সুস্থ হয়েছেন। অন্য ৫২ জন এখনো চিকিৎসাধীন আছেন। এদিকে রিপোর্ট আসার অপেক্ষায় আছে ১৬০ জনের। গতকাল স্যাম্পল কালেকশান করা হয়েছে ১৮ জনের।

সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, যারা চিকিৎসাধীন আছেন তারা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে আক্রান্তের সংখ্যা কমাতে তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ জানান।

সর্বাধিক পঠিত