• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সুজাতপুর বাজারে ৩টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ:  ২০ মে ২০২০, ১১:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে মঙ্গলবার দুপুর ১টায় আগুন লেগে ৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জানা যায়, ১৯ মে মঙ্গলবার দুপুর ১টায় বাজারের সালাউদ্দিনের সাইকেলের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্র বলে ধারণা করা হচ্ছে।

সাইকেলের দোকানদার সালাউদ্দিন জানান, আমার দোকানে প্রায় ১৫ লাখ টাকার মালামাল ছিল। আমি এখন নিঃস্ব। পাশের ভেটেরিনারী ঔষধের দোকানদার শাহআলম বলেন, আমার দোকানের ১০ লাখ টাকার মাল পুড়ে শেষ হয়ে গেছে। হার্ডওয়্যারের দোকান মালিক আব্দুল মান্নান বেপারী জানান, দোকানের ৬০ লাখ টাকার মালামাল ছিলো, যা পুড়ে গেছে। এছাড়াও আশপাশের কয়েকটি দোকানের মালামাল ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এছাড়াও প্রায় ১০ জন দোকানদার বেশ ক্ষতিগ্রস্ত হয়েছেন। আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে তাদের দোকানের সার্টার ভেঙ্গে মালামাল লুট করে নিয়ে গেছে জনতা।

১টার সময় আগুন লাগলে ফায়ার সার্ভিসকে খবর দিলে ১টা ২০ মিনিটে এসে পৌঁছে। মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আাশাদুজ্জামান বলেন, আমি খবর পাওয়ার পর তাৎক্ষণিক ১৯ জনের একটি টিম নিয়ে উপস্থিত হই। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

পরে খবর পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, থানা পুলিশ ও দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের উপস্থিত হন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেন।

সর্বাধিক পঠিত