• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ বঙ্গবন্ধু কলেজের সাবেক শিক্ষক করোনায় মারা গেলেন

প্রকাশ:  ০২ জুন ২০২০, ১৪:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

করোনায় আক্রান্ত হয়ে নিত্যানন্দ বর (৬৬) নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। উপজেলার অন্যতম বিদ্যাপীঠ ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক নিত্যানন্দ বর ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।


ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজে শিক্ষকতার পেশায় নিয়োজিত ছিলেন তিনি। একাধারে তিনি হোমিও চিকিৎসকও ছিলেন। শিক্ষকতা থেকে অবসরগ্রহণ করার পর তিনি চঁদিপুরে নিয়মিত হোমিও চিকিৎসা প্রদান করে আসছিলেন। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলায়।

 


অত্র কলেজের আইসিটি বিষয়ের প্রভাষক মোবারক করিম খান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। বেশ কিছুিিদন ধরে অসুস্থ থাকা অবস্থায় হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি হলে ২৯ মে শুক্রবার ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রোববার তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জানা যায়, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক নিত্যানন্দ বরের করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসার পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুর পর তার লাশ ঢাকাতেই সৎকার করা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাকে সর্বোচ্চ সতর্কতায় সৎকার করা হয় বলে জানা যায়।

একই পরিবারের তার স্ত্রী ও দুই ছেলের করোনা শনাক্ত হয়েছে। কলেজের সাবেক ও বর্তমান একাধিক শিক্ষার্থী জানান, প্রভাষক নিত্যানন্দ বর শুধু একজন ভালো শিক্ষকই ছিলেন না, তিনি ছিলেন নম্র, ভদ্র ও মিশুক প্রকৃতির। ব্যক্তিত্বের গুণাবলি দিয়ে তিনি সকলের মন জয় করেছেন।

সর্বাধিক পঠিত