• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাকিলা বাজার ১২ দিনের জন্য লকডাউন

প্রকাশ:  ০৩ জুন ২০২০, ১৪:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বুধবার (৩ জুন) থেকে আসছে ১৪ জুন পর্যন্ত এই ১২ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়েছে হাজীগঞ্জের বাকিলা বাজার। বুধবার সকাল থেকে এই সিদ্ধান্ত কার্যকর করেছে ব্যবসায়ীগন। এর আগে একই দিন সকালে বাজার পরিচালনা কমিটি,ইজারাদার,ব্যবসায়ী ও ইউপি চেয়ারম্যানের সমন্ময়ে গঠিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বাজারের এক ব্যবসায়ী করোনা উপসর্গে মারা যাওয়া ও আরেক ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজেটিভ আসার পরে এই সিদ্ধান্ত নেয়া হলো। এর আগে সরকারের দেয়া লকডাউন না মেনে ঈদে নিয়মিত ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করছেন বাকিলা বাজারের  ব্যবসায়ীগন।


জানা যায়  বাকিলা বাজার জেলার মধ্যে একটি প্রসিদ্ধ বাজার। সরকারের লকডাউন চলকালে বাজারের কোন ব্যবসায়ী লকডাউন মানেনি। এ জন্য বাজারে পুলিশ মোতায়নসহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছিলো। সর্বশেষ গত রোববার বাজার এক প্রতিষ্ঠিত  মুদি ব্যবসায়ী করোনা উপসর্গে মারা যাওয়া ও গত মঙ্গলবার আরেক

 


 প্রতিষ্ঠিত ঔষধ ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজেটিভ আসাসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর শরীরে করোনা উপসর্গ বিদ্যমান থাকায় এ সিদ্ধান্ত নেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী।

 


 মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী জানান, বাজার ব্যবসায়ী সমিতি,ইজারাদার মিলে আমরা আসছে ১৪ জুন পর্যন্ত বাকিলা বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে তবে এর মধ্যে মুদি দোকান,ফার্মেসি ও কাঁচা তরকারির দোকান প্রতিদিন সকাল ৮ টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হবে।  স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখা ব্যাবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একদিন সড়ক বিভাগের উত্তর পাশ খোলা রাখা হবে। পরের দিন আবার উত্তর পাশ বন্ধ রেখে দক্ষিন পাশ খোলা রাখা হবে। এভাবে সমন্ময় করা হয়েছে।
বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি অমল ধর বলেন কেউ গোপনে দোকান খোলা রাখলে বা গোপনে ক্রয় বিক্রয় করলে তার মালামালা জব্দসহ জরিমানা বিধান রাখা হয়েছে।

সর্বাধিক পঠিত