• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাজেট উপলক্ষে চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)-এর সভা

এবার করোনাকালীন বাজেট খুব একটা বাড়বে না, কমবেও না

নিরবচ্ছিন্ন স্বচ্ছ পানি সরবরাহ অব্যাহত থাকবে এবং মশক নিধন কার্যক্রম ব্যাপকভাবে হবে : মেয়র নাছির উদ্দিন আহমেদ

প্রকাশ:  ২৯ জুন ২০২০, ১১:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)-এর বাজেট সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৮ জুন রোববার সকাল ১০টায় পৌর পাঠাগারে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্যে পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম ও গৃহীত কর্মপরিকল্পনা তুলে ধরেন পৌরসভার মেয়র নাসির উদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন পৌর সচিব আবুল কালাম ভূঁইয়া। পরে মুক্ত আলোচনায় অংশ নেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ও গোলাম কিবরিয়া জীবন, ডাঃ এসএম মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার, চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, টিএলসিসির সদস্য শাহজাহান মাতাব্বর প্রমুখ।

চাঁদপুর পৌরসভার প্রধান নির্বাহী প্রকৌশলী এএইচএম শামসুদ্দোহা, কাউন্সিলরবৃন্দ এবং টিএলসিসির অন্য সদস্যগণ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

মুক্ত আলোচনায় ইদানিং পৌরসভার সরবরাহকৃত পানি নগরবাসী ঘোলা পাচ্ছে বলে টিএলসিসির সদস্য গোলাম কিবরিয়া জীবন ও কাজী শাহাদাত তুলে ধরেন। সাথে সাথে মেয়র এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন। এছাড়া করোনা মোকাবেলায় এবারের বাজেটে স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দেয়ার দাবি জানান জনাব কাজী শাহাদাত।

সভায় অন্যান্য বক্তারা পয়ঃনিস্কাশনে ড্রেনেজ ব্যবস্থার সমস্যা, রাস্তাঘাটের উন্নয়ন, মশক নিধন এবং করোনাভাইরাসরোধে জনসচেতনতায় শহরের বিভিন্ন পয়েন্টে বিলবোর্ড স্থাপন, চিকিৎসাসেবায় খ-কালীন চিকিৎসক নিয়োগ, যানজট নিয়ন্ত্রণ, পালবাজারের কমিটি গঠনসহ বিদ্যমান সমস্যা সমাধানের বিষয়গুলো তুলে ধরেন এবং বাজেটে এসব অগ্রাধিকার দেয়ার দাবি জানান।

সভাপ্রধানের বক্তব্যে পৌর মেয়র নাসির উদ্দিন আহমেদ বলেন, আমি যে ক'দিনই দায়িত্বে আছি, পৌরবাসীর সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে তাদের সকল উন্নয়ন কাজে আমার কোনো শিথিলতা থাকবে না। আপনারা জানেন, করোনা মহামারী চলছে। তাতে চাঁদপুর পৌরসভাও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত। তারপরও আমরা কোনো কাজে থেমে নেই। সামাজিক দূরত্ব রক্ষা করে আমরা এ সভার আয়োজন করেছি। তিনি বলেন, পৌরবাসী নিরবচ্ছিন্ন স্বচ্ছ পানি পাবে। আমরা মশক নিধন কার্যক্রম আরম্ভ করেছি, ব্যাপকভাবে মশক নিধন করা হবে।

বাজেটের এই আলোচনায় যেসব সমস্যার কথাগুলো তুলে ধরা হয়েছে, সে ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে। তিনি পৌরসভার বাজেট প্রসঙ্গে বলেন, আগামী জুলাই মাসের মাঝামাঝিতে করোনাকালীন দুর্যোগের বাজেট ঘোষণা করা হবে। এবারের বাজেট খুব একটা বাড়বে না, কমানোও যাবে না। গত বছরের আদলে বাজেট হবে।

মেয়র বলেন, সেবার মানসিকতা নিয়ে রাজনীতি করে আসছি। ইনশাল্লাহ পৌরবাসীর সম্পৃক্ততায় আমরা করোনা পরিস্থিতি মোকাবেলা করে এগিয়ে যাবো।

তিনি দেশকে সামনের দিকে নিয়ে যেতে এবং আগামীতে চাঁদপুর পৌরসভার চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারকে সহযোগিতা করতে পৌরবাসীর প্রতি আহ্বান জানান।

পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মফিজউদ্দিন হালদারের পরিচালনা এবং পবিত্র কোরাআন তেলওয়াতের মধ্য দিয়ে সভার কাজ শুরু করা হয়। সভার শুরুতে গুরুতর অসুস্থ চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর সুস্থতা কামনা করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন, টিএলসিসির সদস্য চাঁদপুর জেলা পরিষদ সদস্য খোদেজা রহমান ও পৌর কাউন্সিলর খান বাহাদুরের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং সভায় শোক প্রস্তাব গৃহীত হয়। এজন্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।