• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলায় একদিনে ৮৬ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১১৮৭ জন

প্রকাশ:  ০৮ জুলাই ২০২০, ০৯:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে একদিনে দুই দফা ৮৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। প্রথমবার আসে ৫৫ জনের মধ্যে ১৯ জনের পজিটিভ রিপোর্ট, আর দ্বিতীয়বার আসে ৯২ জনের মধ্যে ৬৭ জনের। এর মধ্যে মৃত একজন শাহরাস্তিতে। গতকাল সকালে একবার এবং বিকেলে দ্বিতীয়বার মোট ১৪৭ জনের রিপোর্ট আসে। এই ১৪৭ জনের মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছে ৮৬ জনের।

এদিকে গতকাল একইদিনে ২৫৪ জনকে সুস্থ ঘোষণা করা হয়। এটাই ছিলো একদিনে সর্বোচ্চ সংখ্যক সুস্থ ঘোষণা। এ নিয়ে জেলায় গতকাল পর্যন্ত ৬৫৮ জনকে সুস্থ ঘোষণা করা হলো। গতকাল একদিনে সুস্থ হওয়া ২৫৪ জন হচ্ছেন : চাঁদপুর সদরে ১১৩, মতলব দক্ষিণে ৩৯, মতলব উত্তরে ১৯, শাহরাস্তিতে ২১, হাইমচরে ২, কচুয়ায় ১৯, ফরিদগঞ্জে ৮ এবং হাজীগঞ্জে ৩৩ জন। এদিকে করোনা টেস্ট, পজিটিভ রিপোর্ট এবং সুস্থতার হার সব কিছু হিসেব করে দেখা গেছে যে, চাঁদপুরে বর্তমানে করোনা পরিস্থিতি উন্নতির দিকে। মৃত্যুর হারও আগের তুলনায় অনেক কমে এসেছে।

গতকাল নতুন করে যে ৮৬ জনের পজিটিভ রিপোর্ট এসেছে, উপজেলা ভিত্তিক এর সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ৩২, হাইমচরে ৭, মতলব উত্তরে ১, মতলব দক্ষিণে ১৩, ফরিদগঞ্জে ৮, হাজীগঞ্জে ৯ এবং শাহরাস্তিতে ১৬ জন। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র থেকে আরো জানা যায়, গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে কোভিড-১৯ পরীক্ষার জন্যে স্যাম্পল পাঠানো হয়েছে ৫১৬৮ জনের। এর মধ্যে গত দুদিনের ছিল ১৫৪ জনের স্যাম্পল। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ৪৯৫০ জনের। রিপোর্ট পেন্ডিং আছে ২১৮ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে পজিটিভ রিপোর্ট গতকালকের ৮৬ জনসহ ১ হাজার ১শ' ৮৭ জনের। এই ১১৮৭ জনের মধ্যে মৃত হচ্ছে ৬৬ জন, আর সুস্থ হয়েছেন ৬৫৮ জন। বাদবাকি ৪৬৩ জন চিকিৎসাধীন অবস্থায় আছেন।

সর্বাধিক পঠিত