• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

খাদেরগাঁও ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৪:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ২৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম পদ্ধতিতে এ ভোট গ্রহণ সম্পন্ন হয়।  
নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন হাওলাদার (ঘোড়া) ৬ হাজার ৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন মীর (নৌকা) ৪ হাজার ৮শ’ ৪১ ভোট পেয়েছেন। এছাড়াও অপর চেয়ারম্যান প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ শরিফুল ইসলাম সুজন (হাতপাখা) পেয়েছেন ১হাজার ৩শ ৬৪ ভোট।
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে শহীদ মিয়াজী (মোরগ) ৮শ’ ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মানিক মিয়া (তালা) পেয়েছেন ৬শ’ ৯৭ ভোট। ২নং ওয়ার্ডে তাপস চন্দ্র সরকার (ফুটবল) ৮শ’ ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অঞ্জন সরকার (তালা) পেয়েছেন ৪শ’ ৬৪ ভোট।  ৩নং ওয়ার্ডে জসিম উদ্দিন (ফুটবল) ৪শ’ ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তফা কামাল (টিউবওয়েল) পেয়েছেন ২শ’ ৯৫ ভোট। ৪নং ওয়ার্ডে মোঃ আঃ মজিদ (ফুটবল) ৫শ’ ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মহসিন (মোরগ) পেয়েছেন ৪শ’ ৯৫ ভোট। ৫নং ওয়ার্ডে খোকন মিয়া (ফুটবল) ৬শ’ ৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন (তালা) পেয়েছেন ৫শ’ ৩১ ভোট। ৬নং ওয়ার্ডে মোঃ কাউসার মিয়া (ফুটবল) ৪শ’ ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলাউদ্দিন (টিউবওয়েল) পেয়েছেন ৩শ’ ৬১ ভোট। ৭নং ওয়ার্ডে মোস্তফা খন্দকার (মোরগ) ৫শ’ ২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম (তালা) পেয়েছেন ৫শ’ ১ ভোট। ৮নং ওয়ার্ডে আঃ মতিন (তালা) ১হাজার ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম মিয়া (মোরগ) পেয়েছেন ৮শ’ ৩৪ ভোট। ৯নং ওয়ার্ডে মোঃ শামীম মিয়া (তালা) ৩শ’ ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাবিব উল্লাহ (মোরগ) পেয়েছেন ২শ’ ৩৭ ভোট।
সংরক্ষিত নারী সদস্য পদে ১, ২, ৩নং ওয়ার্ডে জোহরা বেগম (বই) ২ হাজার ৫শ’ ৩১ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জ্যোৎস্না বেগম (কলম) ১ হাজার ২শ’ ৭৬ ভোট পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪, ৫, ৬নং ওয়ার্ডে রোকেয়া বেগম (বই) ২ হাজার ১শ’ ৫২ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রানু বেগম (মাইক) ১ হাজার ৫শ’ ৯০ ভোট পেয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৭, ৮, ৯নং ওয়ার্ডে মিশু বেগম (মাইক) ২ হাজার ৯শ’ ৩১ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিরিনা বেগম (কলম) ১ হাজার ৭শ’ ৫৪ ভোট পেয়েছেন।
এছাড়াও উপাদী উত্তর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ইউসুফ হাজরা (মোরগ) ৫শ’ ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফায়েল মিয়া (টিউবওয়েল) ৩শ’ ৫৯ ভোট পেয়েছেন।
ছবি-৩৫
ইউপি সদস্যের কাছে হেরে গেলেন চেয়ারম্যান
মুহাম্মদ আরিফ বিল্লাহ ॥ মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ইউপি সদস্য ও চেয়ারম্যান পদপ্রার্থী ইকবাল হোসেন হাওলাদার ঘোড়া প্রতীকের কাছে ১২২৯ ভোটে পরাজিত হলেন বর্তমান চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মনজুর হোসেন রিপন মীর। ২৭ জুলাই বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম-এর মাধ্যমে এই ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার আবু জাহের ভূঁইয়া বুধবার সন্ধ্যায় বেসরকারিভাবে ইকবাল হোসেন হাওলাদারকে বিজয়ী ঘোষণা করেন। তার প্রাপ্ত ভোট ৬ হাজার ৭০। অপরদিকে সৈয়দ মনজুর হোসেন রিপন মীর পেয়েছেন ৪ হাজার ৮৪১ ভোট। এছাড়াও নির্বাচনে বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শরিফুল ইসলাম সুজন হাতপাখা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৬৪ ভোট।