• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

রূপালী রাইস মিলের বাদশা হাজী আর নেই

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও ধার্মিক পুরাণবাজার ৫নং ঘাট রূপালী অটোরাইস মিলের পরিচালক হাজী মোঃ শাহআলম বাদশা আর বেঁচে নেই। তিনি ১০ জানুয়ারি মঙ্গলবার সকাল দশটা পনের মিনিটের সময় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহ...রাজেউন)।
বাদশা হাজী ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং চাঁদপুর জেলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ভাই-বোনসহ বহু আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। এদিন বাদ আসর পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। ইমামতি করেন মরহুমের ভাগিনা মুফতি আমিনুল ইসলাম।
জানাজাপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বড় স্টেশন রেলওয়ে মাদ্রাসার মুহতামিম মুফতি সিরাজুল ইসলাম, জাফরাবাদ হাফেজিয়া মাদ্রাসার মুহতামিম মাওঃ খাজা আহমদুল্লাহ, ঐতিহাসিক বেগম জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুর রহমান, পুরাণবাজার বড় মসজিদের খতিব ও ইমাম মুফতি ইব্রাহিম খলিল মাদানী। এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর রাইস মিল মালিক সমিতির সভাপতি আঃ রহিম সরকার, চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল পাটোয়ারী, রূপালী রাইস মিলের মালিক আরিফুর রহমান।
জানাজার নামাজে আলেম-ওলামা, ব্যবসায়ীবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ, মরহুমের আত্মীয় স্বজন এবং সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। জানাজায় চাঁদপুর চেম্বার অব কমার্সের কর্মকর্তাদেরও উপস্থিত থাকতে দেখা যায়। পরে মরহুম হাজী শাহ আলম বাদশাকে তার নিজ এলাকা বাবুরহাট শিলন্দিয়া মুন্সি বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
বাদশা হাজী অত্যন্ত সদালাপী, নম্র-ভদ্র ও ধার্মিক একজন মানুষ ছিলেন। তাঁর অকাল মৃত্যুর খবর শুনে অনেকে আফসোস করেন।
চাঁদপুর রাইস মিল মালিক সমিতির শোক
চাঁদপুর রাইস মিল মালিক সমিতির কোষাধ্যক্ষ ও পুরাণ বাজার রূপালী রাইস মিলের পরিচালক হাজী মোঃ শাহ আলম বাদশা মুন্সির অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চাঁদপুর রাইস মিল মালিক সমিতির সভাপতি আব্দুর রহিম সরকার ও সাধারণ সম্পাদক চাঁদপুর চেম্বারের সিনিয়র পরিচালক মাইনুল ইসলাম কিশোর। তারা সমিতির পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন এবং শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

সর্বাধিক পঠিত