• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনাকে রং দেয়ার চেষ্টা

প্রকাশ:  ২২ মে ২০২৩, ১০:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘ফরিদগঞ্জে অষ্টম শ্রেণি পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে’ শিক্ষার্থীদের এমন অভিযোগের প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ পুলিশের বাইরে নিজেরাও প্রকৃত ঘটনা জানতে তদন্তে নেমেছে। অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মানববন্ধন করতে চাইলে স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ তাদেরকে দুদিন অপেক্ষা করার অনুরোধ করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কমিটিকে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট দাখিল করার অনুরোধ করা হয়।
জানা গেছে, ফরিদগঞ্জ পৌর এলাকার ভাটিয়ালপুর এলাকায় বখাটে যুবক মানিক হোসেন শনিবার (৬মে) পরিবারের সদস্যদের অনুপস্থিতির সুযোগে অষ্টম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ঘরে প্রবেশ করে ধর্ষণের চেষ্টা করে। এ সময় তার চিৎকারে লোকজন এগিয়ে আসলে সে পালিয়ে যায়। পরে ছাত্রীটির মা রাতে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ-মামলা দায়ের করলে থানা পুলিশ মানিককে আটক করে জেল হাজতে পাঠায়। বর্তমানে সে জামিনে রয়েছে।
এদিকে জামিনে আসার পর ওই পরিবারের সদস্যরা অভিযোগ করছে, ধর্ষণ চেষ্টার ঘটনাটি সাজানো। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তাদের ফাঁসানো হয়েছে। এ ঘটনা চির্কাচাঁদপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে এসে পৌঁছলে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায়ে তারা রোববার (২১ মে) মানববন্ধনের উদ্যোগ নেয়।
পরে শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ও কলেজ অধ্যক্ষসহ কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আলোচনার এক পর্যায়ে প্রভাষক শাহাদাত হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে অভিযুক্ত ও ভুক্তভোগী পরিবারের মধ্যে জমি সংক্রান্তসহ অন্য কোনো বিরোধ রয়েছে কিনা সেটি তদন্ত করে রিপোর্ট ২৪ ঘন্টার মধ্যে জমা দিতে বলা হয়।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবু জাফর মোঃ শামছুউদ্দিন বলেন, ঘটনাটি মেনে নেয়া যায় না। শিক্ষার্থীদের সাথে আমরাও ক্ষুব্ধ। তবে এর সাথে অন্যকিছু আছে কিনা তা যাচাই করেই আমরা পরবর্তী পদেক্ষপ নিতে শিক্ষার্থীদের অনুরোধ করেছি।
প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আবু সাহেদ সরকার বলেন, শিক্ষার্থী আমাদের। তাই দায়িত্বও আমাদের। এই ঘটনায় জমি সংক্রান্ত যেসব বিষয় ছড়ানো হচ্ছে, তা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছি। পূর্ব বিরোধের বিষয়টি মিথ্যা হলে শিক্ষার্থীদের সাথে আমরা ঘটনার বিচারের দাবিতে আন্দোলনে মাঠে নামবো।

 

সর্বাধিক পঠিত