• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সাংবাদিক শওকত আলীর দু সহোদর হজ্বে যাচ্ছেন

প্রকাশ:  ০৪ জুন ২০২৩, ০৯:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার চাঁদপুর প্রতিনিধি ও চাঁদপুর টিভির সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মুহাম্মদ শওকত আলীর দুই সহোদর লিয়াকত আলী ও জিন্নত আলী এ বছর পবিত্র হজ্ব পালন করতে যাচ্ছেন। তাই তারা সকলের নিকট সুস্বাস্থ্য কামনা করে দোয়া চেয়েছেন। এরা হচ্ছেন মোঃ লিয়াকত আলী মজুমদার ও মোঃ জিন্নত আলী মজুমদার (টুটুল)। লিয়াকত আলী বাংলাদেশ রেলওয়ের লাকসাম ও কুমিল্লার দায়িত্বে কর্মরত ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (এস.এস.এ.ই.-পথ) এবং মোঃ জিন্নত আলী বাংলাদেশ পুলিশে সিলেটে কর্মরত। এই ২ জন যথাক্রমে ৩ জুন ও ১৩ জুন কুমিল্লা ও সিলেট থেকে ঢাকা হয়ে ঐদিন সন্ধ্যায় পবিত্র হজ্ব পালনে সৌদি আরবের উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের ফ্লাইটযোগে যাত্রা করবেন।
তারা যেন সুন্দর ও সুষ্ঠুভাবে হজ্ব পালন করতে পারে সে জন্যে চাঁদপুরে তাদের জন্যে, তাদের প্রয়াত পিতা-মাতা, ভাই-বোন, আত্মীয় স্বজন ও পৃথিবীর সকল ধর্মপ্রাণ মুসলমানদের জন্য মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। এতে অংশগ্রহণ করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ্, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ শওকত আলী, সাবেক সেটেলম্যান্ট কর্মকর্তা মোঃ সামছুল হক শামছু শেখ, ব্যবসায়ী মোঃ বাদশা ঢালী, মোঃ আশ্রাফ আলী হিরা, ওমর আলী বুলবুল, মুক্তার খান মুক্তার, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ হোসেন আলী মিন্টু, ‘প্রাণ’ পরিবেশক মোঃ হাসান আলী সেন্টু, শিক্ষক সরোয়ার সাজ্জাত শিপন, ছাত্র নেতা মাহমুদুল আরেফিন স্বপ্ন, ইমারত ঠিকাদার মোঃ শুক্কুর মুন্সী, রেলওয়ে স্টাফ মোঃ হানিফ গাজী, ইসমাইল গাজী, মাহমুদুর রহমান লাবিব, মোঃ লামিম, মোঃ খলিলুর রহমান গাজী, মোঃ আবদুল্লাহ্, ইউছুল আলী সাবিত প্রমুখ।
পবিত্র কোরআন পাঠের মধ্য দিয়ে শুক্রবার বাদ জুমা চাঁদপুর শহরের পীর বাদশা মিয়া রোডস্থ মমিন পাড়ায় তাদের নিজস্ব ভবনে অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান ও আত্মীয়-স্বজনের উপস্থিতির মধ্য দিয়ে দোয়ার অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রফেসর পাড়া মুন্সি বাড়ি মসজিদের ইমাম মোঃ হারুন অর রশিদ ও খান বাড়ি মসজিদের মোয়াজ্জিন মাহমুদুল হাসান। মোনাজাত পরিচালনা করেন খান বাড়ি মসজিদের ইমাম হয়রত মাওঃ মোঃ তাজুল ইসলাম।