• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিজয়ীর উদ্যোগে অনলাইনে উদ্যোক্তা তৈরি ও ব্যবসা সম্প্রসারণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ:  ০২ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষণ বেইজ নারী সংগঠন বিজয়ীর উদ্যোগে ২০ জন শিক্ষার্থীকে অনলাইনে উদ্যোক্তা তৈরি ও ব্যবসা সম্প্রসার প্রশিক্ষণ করানো হয়। বিজয়ীর উদ্যোগে বিজয়ী তৈরিতে বিজয়ী-এই স্লোগানে ১ সেপ্টেম্বর শুক্রবার  বিকেল ৩ ঘটিকায় চাইনিজ রেস্তোরা ইট এন্ড চিলে নারীদের সাবলম্বী করতে এ প্রশিক্ষণ প্রদান করা হয়। নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বিজয়ী নারী উন্নয়ন সংস্থার ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সভাপতিত্বে প্রশিক্ষণ প্রদান করেন ম্যাক্সওয়ান ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ওমর ফারুক । সার্বিক সহযোগিতায় ছিলেন বিজয়ীর সদস্য সামিয়া রহমান ও উম্মে তাসনিম।

ঘন্টাব্যাপী হাতে কলমে প্রশিক্ষণ শেষে চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল এবং বিজয়ীর সদস্য সামিয়া রহমানের জন্মদিন উপলক্ষে খান'স ধাবার তৈরি কেক কেটে জন্মদিন সেলিব্রেশন করা হয়। বিজয়ীর সকল নারী উদ্যোক্তাগণের নিজস্ব আয়োজনে ইট এন্ড চিলের মজাদার  খাবারের ব্যবস্থা করা হয়। সবশেষে ফটোসেশান,  বালিশ খেলা, চেয়ার খেলা ও পুরষ্কার বিতরণীর মধ্য দিয়ে প্রশিক্ষণ কর্মশালাটি আনন্দমুখর পরিবেশে সমাপ্ত হয়।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান ট্রেইনার ম্যাক্সওয়ান ইন্টারন্যাশানালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ওমর ফারুকসহ উপস্থিত ট্রেইনিদের বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন,  ২০২০ সাল থেকে বিজয়ীর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশি জরুরি। সেই লক্ষ্যে কাজ করছে বিজয়ী।
অক্টোবরে বিজয়ী অ্যাওয়ার্ড ২০২৩ পোগ্রাম সফল করতে সবার সহযোগিতা ও পরামর্শ চাই, আর এই ট্রেনিংগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যারা সার্বিকভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ। আজকে এই প্রশিক্ষন ও গেট টু গেদারটি সুন্দরভাবে সম্পন্ন করার জন্য বিজয়ী সদস্য বার্থডে গ্লার্ল সামিয়া রহমান,  উম্মে তাসনিম এবং ইট এন্ড চিলের স্বত্বাধিকারী আসিফ ভাইয়াকে অনেক অনেক ধন্যবাদ।

উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী সদস্য সামিয়া রহমান, উম্মে তাসলিম, উম্মে কুমকুম, সুমাইয়া মুসকান, মাহমুদা আক্তার, রেশমি আক্তার, প্রেয়শি, জয়িতা বনিক, অদ্রিতা জান্নাত, আলিফা রহমান আলাইনা, তানিশা খান, সাদিয়া সুলতানা, আলেয়া আরোহী মিরা, আফরাহ বিনতে আখিঁ,  সানজু খান , রিতু, তানিশা ঐশীসহ সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বাধিক পঠিত