• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে পল্লী সঞ্চয় ব্যাংকের উপকারভোগী ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি বলেছেন, ড. মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে গ্রামীণ ব্যাংকে অনিয়মে অভিযোগে মামলা চলছে। বেসরকারি ঋণ প্রদান প্রতিষ্ঠানগুলো দারিদ্র্য বিমোচনের নামে ঋণ দিয়ে গরিব মানুষের রক্ত চুষে খাচ্ছে। কোথাও গরিব মানুষের উন্নয়ন হয়নি। পল্লী এলাকার দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের সঞ্চয়, অর্জিত অর্থ লেনদেন ও রক্ষণাবেক্ষণ, ঋণ ও অগ্রিম প্রদান এবং বিনিয়োগের জন্যে পল্লী সঞ্চয় ব্যাংক নামে একটি বিশেষায়িত ব্যাংক প্রতিষ্ঠা করা সমীচীন ও প্রয়োজনীয়তা উপলব্ধি করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিষ্ঠা করলেন পল্লী সঞ্চয় ব্যাংক। আজ পল্লী সঞ্চয় ব্যাংকের সুফল ছড়িয়ে পড়েছে সারাদেশে। বাড়ি বাড়ি গিয়ে আপনাদের সেবা দিচ্ছে পল্লী সঞ্চয় ব্যাংক। এই ব্যাংকের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন করে দেশকে আরও সামনের দিকে এগিয়ে নেয়ার জন্যে সকলকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
মতলব উত্তর উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকের মতলব উত্তর শাখার কর্মকর্তা-কর্মচারী ও উপকারভোগী সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অগ্নি সন্ত্রাসীরা আবারো মাথাচাড়া দিয়ে উঠছে। জাতীয় সংসদ নির্বাচন যারা বানচালের চেষ্টা করবে, জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে। কারণ, জ্বালাও পোড়াও আর জঙ্গিবাদের দোসরদের এই দেশের মানুষ দেখতে চায় না। বিএনপি নির্বাচন নয়, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে।
তিনি আরো  বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অসহায়, দরিদ্র ও অসুস্থ মানুষের প্রতি সর্বদা আন্তরিক। অসুস্থ মানুষদের সুস্থ করার জন্য চিকিৎসা বাবদ অনুদান প্রদান করা মহতি উদ্যোগ। বর্তমান সরকারের আমলে দরিদ্র মানুষের চিকিৎসার জন্যে যেভাবে অনুদান দেয়া হচ্ছে আওয়ামী লীগ ব্যতীত কোনো সরকার তা দিতে পারেনি। এ দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। এজন্যে সকল নেতা-কর্মী জনসাধারণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে।
১০ সেপ্টেম্বর রোববার উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপ্রধানে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আরিফ উল্লাহ সরকার, পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ শরীয়ত উল্লাহ সায়েম, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার আলাউদ্দিন, চাঁদপুর জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য তাছলিমা আক্তার আঁখি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপির চেয়ারম্যান শহীদ উল্লাহ মাস্টার, ফতেপুর পশ্চিম ইউপির চেয়ারম্যান নূর মোহাম্মদ, ফরাজিকান্দি ইউপির চেয়ারম্যান ইঞ্জিঃ রেজাউল করিম, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নূর নবী খান, সাংবাদিক আরাফাত আল-আমীন, নজরুল ইসলাম নজির, কানন রানী শীল প্রমুখ। সবশেষে উপকারভোগী মাঝে ঋণ বিতরণ করা হয়।

 

সর্বাধিক পঠিত