• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিএনপির হরতাল : নাশকতার মামলায় আটক ৭ জন কারাগারে

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ০৯:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপি-জামায়াতের ডাকা রোববার ও সোমবার হরতালের প্রথম দিন চাঁদপুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে। এই হরতালের কোনো প্রভাব শহর এলাকায় লক্ষ্য করা যায়নি। শহর এলাকার সড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক রয়েছে, ব্যাংক, বীমা, অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়িক প্রতিষ্ঠান, শপিংমল ও বিপণী বিতানসহ হাট-বাজারগুলোতে হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি। সবকিছুই স্বাভাবিক নিয়মে চলছে। হরতালের প্রথম দিনে চাঁদপুরের কোথাও কোনো ধরনের সংঘাত-সহিংসতার ঘটনা ঘটেনি। তবে হরতালে পিকেটিং, নাশকতা ও গাড়ি ভাংচুরের একাধিক মামলায় পুলিশ সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে সাতজনকে আটক করেছে। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম। তিনি জানান, সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের নির্দেশে আমাদের একাধিক টহল টিম মাঠে তৎপর ছিলো।
রোববার গাড়ি ভাংচুরের মামলায় শাহমাহমুদপুর ইউনিয়ন থেকে ২ জনকে, হরতালে পিকেটিং করার সময় চান্দ্রা এলাকা থেকে ২ জনকে ও শনিবার শহরের হকার্স মার্কেট থেকে ১ জনকে পুলিশ আটক করেছে।
নাশকতার বিভিন্ন মামলায় আটক আসামীদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়। এদিকে বিএনপি-জামাতের হরতালের প্রতিবাদে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনে সকাল থেকেই অবস্থান নিতে দেখা গেছে ।
অপরদিকে জামিনে মুক্তি পেয়েছেন চাঁদপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান। আদালত সূত্রে এ তথ্য জানা যায়।
সরকারের পদত্যাগের এক দফা দাবি এবং তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপিসহ সমমনা দল দুইদিনের সর্বাত্মক হরতাল আহ্বান করে। আজ ২০ নভেম্বর সোমবার হরতালের দ্বিতীয় দিন।