• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দলের প্রতি অকৃত্রিম ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২৩, ১১:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ১৭ ডিসেম্বর রোববার বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এর কারণ ব্যাখ্যা করে মনোনয়নপত্র প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি। তিনি বলেন, আমার পরিবার রাজনৈতিক আদর্শের পরিবার। আবার বাবা বিমান বাহিনীর চাকুরি ছেড়ে রাজনীতিতে আসেন। তিনি সংসদ সদস্য হওয়ার পাশাপাশি চাঁদপুর জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি ছিলেন। তাঁর তথা আওয়ামী পরিবারের সন্তান হিসেবে আমি কখনোই দলের তথা নৌকার বিরুদ্ধে নির্বাচন করার কথা চিন্তা করতে পারি না। তাই শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়ে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। একটি অংশগ্রহণমূলক সুষ্ঠু অবাধ নির্বাচন করার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। কিন্তু এতোদিন নিজের সাথে অনেক যুদ্ধ করেছি। শেষ পর্যন্ত দলের প্রতি আমার অকৃত্রিম ভালবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরো বলেন, আমি ছাত্র রাজনীতি করেই আজকের এই অবস্থানে এসেছি। সর্বদা আওয়ামী লীগ এবং তার প্রতীক নৌকার প্রতি নিঃশর্ত ভালোবাসা ছিল। যখনই কোনো নির্বাচন হয়েছে, সেখানে কেউ বলুক আর না বলুক আমি নৌকার জন্যে মাঠে ঝাঁপিয়ে পড়েছি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা চেয়েছিলাম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এই আসনে একজন রাজনৈতিক ব্যক্তি, যিনি আপাদমস্তকে আওয়ামী লীগার তিনি মনোনয়ন পাবেন। কিন্তু মাননীয় নেত্রী যা মঙ্গল মনে করেছেন, তাই করেছেন। নেত্রীর সিদ্ধান্তের প্রেক্ষিতেই আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি। এখন দলের প্রতি ভালবাসা ও বিশ^স্ততার কারণেই মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। এছাড়া আমি নিজেও নৌকা প্রতীক নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছি। ফলে আমি কীভাবে নৌকার প্রতিপক্ষ হই।
ফরিদগঞ্জ প্রেসক্লার সভাপতি মামুনুর রশিদ পাঠানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ, জেলা পরিষদের সাবেক সদস্য সাইফুল ইসলাম রিপন, পৌর কাউন্সিলর সাজ্জাদ হোসেন টিটু, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এসএম সোহেল রানা, আওয়ামী লীগ নেতা নূরের রহমান পাটওয়ারী সুমন, আমিন হোসেন এমরান, অ্যাডঃ মাহবুব আলম, তাঁতী লীগ সভাপতি মিজান গাজী, উপজেলা ছাত্রলীগ সভাপতি বাকী বিল্লাহ সোহাগ, যুবলীগ নেতা ফিরোজ আলম, রাব্বি ইসলাম মায়া, কাউসার আহমেদ, রাশেদ হোসেন দুর্জয়, জুয়েল রানা, স্বপন কাজী, শাকিল হোসেন, শহিদ বেপারী, ছাত্রলীগ নেতা রাসেল পাটওয়ারী প্রমুখ।
এর আগে জেলা রিটার্নিং অফিসারের কাছে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান মনোনয়ন প্রত্যাহারপত্র জমা দেন।

 

সর্বাধিক পঠিত