• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জীবনদীপের কম্বল বিতরণ অনুষ্ঠানে বশির আহমেদ

সেবামূলক কাজের মধ্য দিয়ে অনেকদূর এগিয়ে যাবে জীবনদীপ

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২৪, ১৩:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘মানবের কল্যাণে তোমার জয় অনিবার্য, জীবন জয়ের হৃদ্ধতা নিয়ে দাঁড়াও পাশে বন্ধু’ এই শ্লোগানকে সামনে রেখে সেবামূলক কাজ করার লক্ষ্যে গড়ে ওঠা মানব উন্নয়ন সেবামূলক সংস্থার আয়োজনে দুঃস্থ অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল ২১ জানুয়ারি রোববার সন্ধ্যায় চাঁদপুর শহরের মুন্সেফ পাড়ায় ফিডার রোডস্থ জীবনদীপের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ।
তিনি বলেন, সেবামূলক কাজের মধ্য দিয়ে জীবনদীপ অনেক দূর এগিয়ে যাবে। এমন একটা সময় ছিল মানুষ তার প্রয়োজনে এক ব্যাগ রক্ত সংগ্রহ করতে গিয়ে অনেকটা ছোটাছুটি করতেন। অনেকে ভয়ে রক্ত দিতে অনীহা প্রকাশ করতেন। কিন্তু মানুষ জানতেন না রক্ত দেয়া কতোটা ভালো কাজ। এক ব্যাগ রক্ত একজন মুমূর্ষু রোগীর জীবন বাঁচিয়ে দিতে পারে। চাঁদপুরে স্বেচ্ছায় রক্তদানসহ অনেক সেবামূলক কাজের মানসিকতা নিয়ে এগিয়ে এসেছেন মানবদরদী অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার। তার হাতে গড়া জীবনদীপ এখন শুধু স্বেচ্ছায় রক্ত সংগ্রহই করছেন না, সংগঠনটি আইনি সহায়তা, চিকিৎসা সেবাসহ অনেক সেবা দিয়ে যাচ্ছেন অসহায়দের মাঝে। এমনকি দেহদানের মত কঠিন সেবা কার্যক্রমও তারা হাতে নিয়েছেন। ইতিমধ্যে সংগঠনের হয়ে অনেকেই দেহদানে নিজেদের নাম লিপিবদ্ধ করেছেন। আমরা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাই।
তিনি সমাজের সকলের প্রতি অনুরোধ জানিয়ে আরো বলেন, আপনারা যে যেভাবে পারেন সমাজ উন্নয়নে ভালো কাজে এগিয়ে আসবেন। এই দেশটা আমাদের সকলের। দেশের জন্যে, সমাজের জন্যে সকলকেই কাজ করতে হবে। তিনি আর্তমানবতামূলক সেবা কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং জীবনদীপের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার সাহা। আর স্বাগত বক্তব্য রাখেন জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার নিগার সুলতানা।
একই সময় একই স্থানে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাপ্তাহিক দিবাচিত্রের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের একমাত্র ছেলে ভারতের দিল্লীতে অধ্যয়নরত জীবনদীপের উপদেষ্টা বৈভব মজুমদার দিব্যর জন্মদিন পালন করা হয়।
দিবাচিত্রের প্রতিষ্ঠাতা ও সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপ্রধানে এবং সাপ্তাহিক দিবাচিত্রের প্রধান সম্পাদক এমরান হোসেন রাজন ও জীবনদীপের উপদেষ্টা মৃদুল কান্তি দাসের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ মনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার সাহা, বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলসহ অনেক সুধীজন।
দিবাচিত্রের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ ও বৈভব মজুমদার দিব্যর জন্মদিনের কেক কাটেন চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ স্বরূপ ব্রহ্মচারী। অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনের নেতৃবৃন্দসহ সুধীজনের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়।