• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আমার রক্তের সাথে মিশে আছে জাতির পিতার আদর্শ : মাহফুজুর রহমান টুটুল

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক চাঁদপুর জেলা কৃষক লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূঁইয়ার সুযোগ্য সন্তান যুবলীগ নেতা মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়া। তিনি ১৯৮৮ সালে চাঁদপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের ছাত্রলীগ সভাপতি, ১৯৮৯ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক, ১৯৯১-১৯৯৫ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, ১৯৯৫-১৯৯৭ সালে বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় পরিষদের সদস্য, ১৯৯৭-২০০০ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক, ২০০০-২০০৪ সালে চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগের সদস্য, ২০০৪-২০১৩ সালে আওয়ামী যুবলীগের চাঁদপুর জেলা যুগ্ম সাধারণ সম্পাদক, ২০১৩ থেকে এখন পর্যন্ত আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।
আসছে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন। সর্বত্র আলোচনার ঝড় চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে। কে হচ্ছেন চেয়ারম্যান প্রার্থী? চাঁদপুর সদর উপজেলা মোট ১৪টি ইউনিয়ন পরিষদ রয়েছে ও ১টি প্রথম শ্রেণির পৌরসভা রয়েছে। জনাব টুটুলের চার পুরুষ সকলেই আওয়ামী লীগ। ওয়ার্ড ছাত্রলীগ থেকে স্কুল ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ, তারপর চাঁদপুর জেলা যুবলীগ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁদপুর জেলা শাখার ত্যাগী এবং কর্মী বান্ধব নেতা মাহফুজুর রহমান টুটুল আজও রাজপথ রেখেছেন তার দখলে। প্রাণপ্রিয় দল আওয়ামী যুবলীগের জন্যে আজও সংগ্রাম করে যাচ্ছেন, রাজপথে। ছাত্রজীবন থেকে শুরু করে ৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন এবং বিএনপি ও জামায়াতে হামলা-মামলা শিকার হতে হয়।
উল্লেখ্য, দেশ স্বাধীনের পর পর চাঁদপুর সদরের এক-তৃতীয়াংশের আওয়ামী লীগের নেতা ছিলেন যুবনেতা মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়ার পিতা মরহুম আব্দুল মালেক ভূঁইয়া। সেই ত্যাগী মানুষদের আজ কদর নেই। এ যুবনেতা আজও দলের বিপক্ষে কথা বলেন না এবং দল যা বলে সেইটা সমর্থন করেন। দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে চাঁদপুর জেলা যুবলীগের দায়িত্ব পালন করে আসছেন। তিনি সকল নেতা-কর্মীর পাশে থাকছেন সারাক্ষণ। যার যা সমস্যা হয় সেখানেই ছুটে যান এবং সমাধান করেন। এ কারণে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, তাঁতীলীগ, স্বেচ্ছাসবকলীগসহ সকল অঙ্গ সংগঠনের সাথে ভালো সম্পর্ক রয়েছে। এক কথায় তিনি জনপ্রিয় যুবনেতা। যোগ্য ও আদর্শবান যুবনেতা মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়াকে চাঁদপুর সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চান চাঁদপুর সদরবাসী। অদ্যাবধি আওয়ামী রাজনীতির সকল কর্মকাণ্ডে সক্রিয় থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল এবং উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এ ব্যাপারে মন্ত্রীর সুদৃষ্টি কামনায় চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, যোগ্য, সৎ, মেধাবী, হাজারো নেতা-কর্মীর অভিভাবক বিপ্লবী যুবনেতা মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়া।
মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়া বলেন, আমার রক্তের সাথে মিশে আছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর আদর্শ। এছাড়া রক্তে আমার শুধু আওয়ামী লীগ আর আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর আদর্শের সাথে কখনও আপস করিনি। দলের দুর্দিনেও মানুষের পাশে থেকে জনগণের জন্যে কিছু করার চেষ্টা করছি। অর্থ, শ্রম, ঘাম দিয়ে দিনরাত দলের জন্যে কাজ করছি।

সর্বাধিক পঠিত